India Team: প্রোটিয়াদের বিরুদ্ধে একদিনের সিরিজে ৩-০ হার ভারতের

টেস্ট সিরিজের পর একদিনের সিরিজেও দক্ষিন আফ্রিকার বিরুদ্ধে খালি হাতেই ফিরল ভারতীয় দল।

দক্ষিণ আফ্রিকার ( South Africa) বিরুদ্ধে তৃতীয় একদিনের ম‍্যাচেও হার ভারতের( India)। রবিবার প্রোটিয়াদের বিরুদ্ধে ৪ রানে হারল কে এল রাহুলের ( Kl Rahul) দল। সিরিজের ফলাফল ৩-০। ৩-০ হোয়াইটওয়াশ করেই টিম ইন্ডিয়াকে লজ্জিত করলেন বাভুমারা।

টেস্ট সিরিজের পর একদিনের সিরিজেও দক্ষিন আফ্রিকার বিরুদ্ধে খালি হাতেই ফিরল ভারতীয় দল। আগেই একদিনের সিরিজ পকেটে পুরে ছিল প্রোটিয়ারা। তৃতীয় ম‍্যাচ ছিল কার্যত নিয়মরক্ষার। তবুও শেষ ম‍্যাচ জিতে কিছুটা নিজেদের মুখ রক্ষা করতে চেয়েছিল কে এল রাহুলরা। কিন্তু যেমন চিন্তা তেমন কাজ হল না। প্রোটিয়াদের বিরুদ্ধে একদিনের শেষ ম‍্যাচে হারের মুখ দেখল তারা। ম‍্যাচে এদিন টসে জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেন ভারত অধিনায়ক কে এল রাহুল। প্রথমে ব‍্যাট করতে নেমে ২৮৭ রান করে দক্ষিণ আফ্রিকা। প্রোটিয়াদের হয়ে দুরন্ত ব‍্যাটিং কুইন্টন ডি’ককের। ১২৪ রান করেন তিনি। ৫২ রান করেন ভান ডার ডুসেন। ৩৯ রান করেন মিলার। ভারতের হয়ে তিনটি উইকেট নেন প্রসিদ্ধ কৃষ্ণা। দুটি করে উইকেট নেন দীপক চাহার, যশপ্রীত বুমরাহ। একটি উইকেট নেন যুজবেন্দ্র চাহাল। রবিচন্দ্রন অশ্বিন ও ভেঙ্কটেশ আইয়ারের পরিবর্তে এদিন দলে জায়গা পেয়েছিলেন চাহার ও প্রসিদ্ধ কৃষ্ণারা।

জবাবে ব‍্যাট করতে নেমে ২৮৩ রানে শেষ হয়ে যায় ভারতের ইনিংস। ভারতের হয়ে লড়াই চালান বিরাট কোহলি, শিখর ধাওয়ান এবং দীপক চাহার। ৬৫ রান করেন বিরাট। ৬১ রান করেন ধাওয়ান। ৫৪ রান করেন দীপক। ৩৯ রান করেন সূর্যকুমার যাদব। প্রোটিয়াদের হয়ে তিনটি করে উইকেট নেন লুঙ্গি এনগিডি এবং আন্ডেলি। দুটি উইকেট নেন প্রিটোরিয়াস। একটি করে উইকেট নেন সিসান্দা মাগালা এবং কেশব মহারাজ।

আরও পড়ুন:Virat Kohli: প্রকাশ‍্যে বিরাট কন‍্যা, কোহলির অর্ধশতরান পূরণ করতেই ক‍্যামেরাবন্দি ভামিকা

Previous articleনেতাজি জন্মজয়ন্তীতে তৃণমূল ছাত্র পরিষদ প্যারামেডিকেল ইউনিটের সমাজকল্যাণমূলক উদ্যোগ
Next articleরাজধানীতে নৌসেনার প্যারেড মহড়ায় বাজল আর.ডি.বর্মনের ‘মনিকা ও মাই ডার্লিং’, ভাইরাল ভিডিও