বেসরকারি হাসপাতালে স্থানান্তরের পর সন্ধ্যার শারীরিক অবস্থা জানালেন চিকিৎসকরা

এসএসকেএম(SSKM) হাসপাতালে এসে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee) জানিয়েছিলেন করোনা আক্রান্ত হওয়ার পাশাপাশি হৃদযন্ত্রের সমস্যা থাকায় গীতশ্রী সন্ধ্যা মুখোপাধ্যায়কে(Sandha Mukherjee) অ্যাপোলো হাসপাতালে চিকিৎসা করানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। মুখ্যমন্ত্রীর নির্দেশের পর বর্তমানে অ্যাপোলো চিকিৎসাধীন তিনি। সেখানে সন্ধ্যা মুখোপাধ্যায়ের শারীরিক অবস্থার বিস্তারিত খবর দিলেন চিকিৎসকরা। আগের তুলনায় বর্তমানে পরিস্থিতি কিছুটা স্থিতিশীল থাকলেও উদ্বেগজনক অবস্থাতেই রয়েছেন সন্ধ্যা মুখোপাধ্যায়।

সন্ধেয় হাসপাতাল কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, “হৃদযন্ত্রের সমস্যার জন্য গত ১০ বছর ধরে ওষুধ খাচ্ছেন সন্ধ্যা মুখোপাধ্যায়। বর্তমানে করোনা আক্রান্ত হওয়ার পাশাপাশি ফুসফুসে সংক্রমণও রয়েছে তাঁর। করোনার জেরে শরীরে অক্সিজেনের স্যাচুরেশন কমে গিয়েছে। এই মুহূর্তে ওনার শরীরে মাল্টিফাংশন সাপোর্ট প্রয়োজন। সেই কারণেই এসএসকেএম থেকে অ্যাপোলো হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।” এছাড়াও চিকিৎসকদের তরফে জানানো হয়েছে, “হৃদপিন্ডের লেফ্ট বান্ডিল ব্রাঞ্চ ব্লকেজ রয়েছে সন্ধ্যা মুখোপাধ্যায়ের। তুলনামূলক তাঁর হৃদপিণ্ডের পাম্পিং ক্যাপাসিটিও কম।” আপাতত মেডিকেল টিম গঠন করে চিকিৎসা চলছে সংগীতশিল্পীর।

আরও পড়ুন:শর্তসাপেক্ষে খোলা বাজারে মিলবে কোভিশিল্ড, কোভ্যাক্সিন

উল্লেখ্য, বুধবার রাতে শৌচাগারে পড়ে গিয়ে চোট পেয়েছিলেন সন্ধ্যা মুখোপাধ্যায়। এর পর বেশ অসুস্থ হয়ে পড়েন। শ্বাসকষ্টজনিত সমস্যা ছিলই। তাঁর দু’টি ফুসফুসেই সংক্রমণ রয়েছে বলে পরিবার সূত্রে খবর। তার সঙ্গে ছিল জ্বর। এর পর বৃহস্পতিবার তাঁর শারীরিক অবস্থা গুরুতর হয়ে ওঠায় দুপুরে তাঁকে তড়িঘড়ি গ্রিন করিডর করে এসএসকেএম হাসপাতালে নিয়ে আসা হয়। মুখ্যমন্ত্রীর তৎপরতার তড়িঘড়ি গঠিত হয় মেডিক্যাল বোর্ড। বিকেলে সন্ধ্যা মুখোপাধ্যায়ের শারীরিক অবস্থার খোঁজ নিতে হাসপাতালে যান মমতা বন্দ্যোপাধ্যায় সেখানেই তিনি জানান, করোনা আক্রান্ত হয়েছেন সংগীতশিল্পী। সমস্যা রয়েছে হার্টের। মুখ্যমন্ত্রী উদ্যোগেই উন্নত চিকিৎসার জন্য এরপর এসএসকেএম হাসপাতাল থেকে অ্যাপোলো হাসপাতালে স্থানান্তর করা হয় গীতশ্রী সন্ধ্যা মুখোপাধ্যায়কে।

Previous articleEntertainment: গাঁটছড়া বাঁধলেন ছোটপর্দার দুই ‘খলনায়ক-নায়িকা’
Next articleShahid Afridi: করোনায় আক্রান্ত পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার শাহিদ আফ্রিদি