টুইটারের নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন তুলে সংস্থার সিইও পরাগ আগরওয়ালকে চিঠি রাহুলের

টুইটারের নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন তুলে সংস্থার সিইও পরাগ আগরওয়ালকে চিঠি রাহুলের

মোদি সরকারের(Modi govt) চাপে সোশ্যাল মিডিয়ায় ফলোয়ার সংখ্যা বাড়তে বাধা দেওয়া হচ্ছে কংগ্রেস সাংসদ রাহুল গান্ধীর(Rahul Gandhi)। অন্যদিকে বিজেপি(BJP) নেতাদের ফলোয়ার সংখ্যা বেড়ে চলেছে হুড়মুড়িয়ে। এই ঘটনাতেই টুইটারে নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন তুলে সংস্থার সিইও(CEO) ভারতীয় বংশোদ্ভুত পরাগ আগরওয়ালকে(Parag Agarwal) চিঠি দিলেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী।

টুইটারের সিইওকে উদ্দেশ্য করে ওয়েনাড়ের কংগ্ৰেস সাংসদ রাহুল গান্ধী চিঠিতে লেখেন, “একনায়কত্ব রুখে দিয়ে মুক্ত গণতন্ত্রের বিস্তার নিশ্চিত করার গুরুদায়িত্ব রয়েছে আপনার উপর। আমি কোটি কোটি ভারতবাসীর তরফে তোমাকে এই চিঠি লিখছি। টুইটার যাতে ভারতের ধ্বংসের সৈনিক না হয়ে যায়, সেটা নিশ্চিত করা আপনার কর্তব্য।” পাশাপাশি রাহুল সরাসরি অভিযোগ করেন, “আমি সরাসরি টুইটারের আধিকারিকদের কাছ থেকে জানতে পেরেছি, আমার কন্ঠস্বর দমন করার জন্য সরকার টুইটারের উপর বিপুল চাপ সৃষ্টি করছে।”

আরও পড়ুন:অরুণাচলের অপহৃত কিশোরকে মুক্তি দিয়েছে চিন, টুইটে জানালেন আইনমন্ত্রী কিরেন রিজিজু

আর এই ঘটনার প্রমাণ তুলে ধরে তিনি বলেন, একই ছবি পোস্ট করার জন্য সরকার পক্ষের টুইটার হ্যান্ডেল কোন শাস্তি পাচ্ছে না, অথচ আমার অ্যাকাউন্ট নিষিদ্ধ করা হচ্ছে। ২০২১ সালের প্রায় সাত মাস টানা মাসে ৪ লক্ষ করে ফলোয়ার বাড়ছিল আমার। অ্যাকাউন্ট নিষিদ্ধ হওয়ার পর থেকে তা বন্ধ হয়ে ফলোয়ার সংখ্যা বেড়েছে মাত্র দুই হাজার। সেপ্টেম্বর মাসে ফলোয়ার সংখ্যা কমে গিয়েছে বলে অভিযোগ তুলেছেন রাহুল। সরকারের চাপের মুখে পড়ে টুইটার এইসব করছে বলে অভিযোগ তুলেছেন তিনি।

যদিও টুইটারের বিরুদ্ধে রাহুলের তোলা এই সকল অভিযোগ পুরোপুরি খারিজ করে দিয়ে পাল্টা টুইটার মুখপাত্র জানান, “ফলোয়ার সংখ্যা টুইটারের দৃশ্যমান ফিচার। আমরা চাই সবার মধ্যে বিশ্বাস থাক যে এই সংখ্যাগুলি সঠিক এবং অর্থপূর্ণ। টুইটার কোনওরকম স্প্যাম বা বেনিয়ম সহ্য করে না।”

Previous articleSurajit Sengupta: স্থিতিশীল সুরজিৎ সেনগুপ্ত
Next articleরাজধানীতে লজ্জাজনক ঘটনা, গণধর্ষিতাকে মাথা মুড়িয়ে- মুখে কালি মাখিয়ে প্রকাশ্য রাস্তায় হাঁটানো হল