“ইসবার দোশো পার…”, বলা সুপার ফ্লপ শুভেন্দুর এলাকাতেই বিজেপিতে বিরাট ধস

শুভেন্দুর পাতা ফাঁদে পা দিয়ে যাঁরা বিজেপিতে নাম লিখিয়ে ছিলেন, তাঁদের মোহভঙ্গ হয়েছে

একুশের বিধানসভা ভোটের আগে মুখ্যমন্ত্রী হওয়ার স্বপ্ন নিয়ে গেরুয়া শিবিরে গা ভাসিয়ে ছিলেন শুভেন্দু অধিকারী। অতি দম্ভ ও অহংকারের ফলাফল যা হয়েছে, মানুষ দেখেছে। কিন্তু দাম্ভিক বিরোধী দলনেতার দম্ভের শেষ নেই। আর তার ফল ভুগতে হচ্ছে বিজেপিকে।

গেরুয়া শিবিরের পতাকার তলে দাঁড়িয়ে “ইসবার দোশো পার…” বলা সুপার ফ্লপ শুভেন্দুর নিজের এলাকাতেই এবার ব্যাপক ভাঙন বিজেপিতে। একের পর এক কাউন্সিলর এবং কর্মী বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দিচ্ছেন। ফলে তাঁর পক্ষে কাঁথি পুরসভা ধরে রাখা যথেষ্ট চ্যালেঞ্জ হয়ে দাঁড়াল বলে মনে করছে সংশ্লিষ্ট মহল।

গত বিধানসভা নির্বাচনের আগে শুভেন্দুর পাতা ফাঁদে পা দিয়ে কাঁথি পুরসভার ১৬ জন ঘাসফুল প্রতীকে নির্বাচিত কাউন্সিলর তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছিলেন। অবশেষে তাঁদের মোহভঙ্গ হয়েছে। এর মধ্যে পাঁচজন ফের তৃণমূলে যোগ দেওয়ার ইচ্ছাপ্রকাশ করেন। এই কাউন্সিলররা প্রত্যেকেই শুভেন্দুর দীর্ঘদিনের ‘ঘনিষ্ঠ’ বলে পরিচিত। তাঁদের হাতে দলীয় পতাকা তুলে দেন পটাশপুরের তৃণমূল বিধায়ক তথা কাঁথি পুরসভা পরিচালন কমিটির সদস্য উত্তম বারিক। আরও অনেকে তৃণমূলের দিকে ঝুঁকে আছেন বলে দাবি শাসক দলের স্থানীয় নেতৃত্বের।

পুরভোটের ঠিক আগে শুভেন্দুর হাড়ে কাঁপুনি ধরিয়ে তৃণমূলের আরও দাবি, বিজেপিকে কাঁথি শহর থেকে উৎখাত করে দেওয়ার জন্য তৈরি মানুষ। শুভেন্দুর প্ররোচনায় বিজেপিতে গিয়ে যাঁরা ভুল করেছেন, তাঁরাই মমতা বন্দ্যোপাধ্যায়ের উন্নয়নে সামিল হতে ফের দলে ফেরার আগ্রহ দেখাচ্ছে। শীর্ষ নেতৃত্বের সবুজ সংকেত পেলেই তাদের অন্তর্ভুক্ত করা হবে।

আরও পড়ুন- তৃণমূলের অবাধ সাংগঠনিক নির্বাচনের সাক্ষী থাকতে নেতাজি ইন্ডোরে চাঁদের হাট

 

 

Previous articleতৃণমূলের অবাধ সাংগঠনিক নির্বাচনের সাক্ষী থাকতে নেতাজি ইন্ডোরে চাঁদের হাট
Next articleMetro: বাজেটে বঞ্চিত রাজ্যের মেট্রো প্রকল্প, ব্যতিক্রম ইস্ট-ওয়েস্ট মেট্রো