দাউদ যোগের অভিযোগ: মহারাষ্ট্রের মন্ত্রী নবাব মালিককে গ্রেফতার করল ইডি

মাফিয়া ডন দাউদ ইব্রাহিমের(Daud Ibrahim) সঙ্গে যোগাযোগ থাকার অভিযোগে মহারাষ্ট্রের মন্ত্রী নবাব মালিককে(Nawab Malik) গ্রেফতার(Arrest) করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট বা ইডি(ED)। বুধবার সকালে এনসিপি নেতা তথা রাজ্যের মন্ত্রী নবাবের বাড়িতে তল্লাশি অভিযানে গিয়েছিল ইডির আধিকারিকরা। বাড়ি থেকেই নবাবকে নিয়ে আসা হয়েছিল ইডির মুম্বইয়ের দফতরে। সেখানেই বেশ কিছুক্ষণ জিজ্ঞাসাবাদের পর বিকেলের দিকে নবাবকে গ্রেফতার করে এই কেন্দ্রীয় সংস্থা।

দাউদের সঙ্গে যোগাযোগ থাকার অভিযোগ ছাড়াও একটি আর্থিক তছরুপের ঘটনাতেও এনসিপি মুখপাত্র জড়িত আছেন বলে অভিযোগ তলা হয়েছে। সে ব্যাপারেও এদিন নবাবকে জিজ্ঞাসাবাদ করা হয়। কিন্তু নবাবের উত্তরে সন্তুষ্ট হতে না পেরে তাঁকে গ্রেফতার করে ইডি। কয়েক দিন আগেই একটি আর্থিক তছরুপের মামলায় গ্রেফতার করা হয়েছিল দাউদ ইব্রাহিমের ভাই ইকবাল কাসকরকে। ইকবালকে জিজ্ঞাসাবাদ করে এই আর্থিক তছরুপের ঘটনায় মহারাষ্ট্রের একাধিক রাজনীতিবিদের নাম উঠে আসে। অনেকেই মনে করছেন, সেই মামলার সঙ্গে সরাসরি যোগাযোগ রয়েছে নবাব মালিকের। সে কারণেই এদিন তাঁকে গ্রেফতার করে ইডি।

আরও পড়ুন:Kolkata: রাজ্যের প্রথম এবং দেশের দ্বিতীয় ‘এয়ারক্র্যাফট মিউজিয়াম’ এবার কলকাতার নিউটাউনে

জানা গিয়েছে, এদিন সকাল ছ’টার সময় নবাবের বাড়িতে পৌঁছে গিয়েছিলেন ইডির তদন্তকারীরা। শুরু থেকেই তাঁর বাড়ি এবং বাড়ির লাগোয়া অফিসে তল্লাশি অভিযান চালানো হয়। বেশ কিছুক্ষণ তল্লাশি চালানোর পর তাঁকে নিয়ে আসা হয় ইডির অফিসে। সেখানেই ইডির দুঁদে অফিসাররা নবাবকে দীর্ঘক্ষণ জিজ্ঞাসাবাদ করেন। শেষ পর্যন্ত বিকেলের দিকে নবাবকে গ্রেফতার করে ইডি। এদিন নবাবকে ইডির অফিসে নিয়ে যাওয়ার খবর ছড়িয়ে পড়তেই এনসিপি’র সদর দফতরের সামনে নবাবের সমর্থকরা বিক্ষোভ দেখাতে শুরু করেন। নবাবের অবিলম্বে মুক্তির দাবিতে দলের সদর দফতরের সামনে অবস্থান বিক্ষোভ করেন তাঁরা।

Previous articleবিক্ষুব্ধ কেউ নেই , সকলেই তৃণমূল পরিবারের সদস্য : অরূপ বিশ্বাস
Next articleTaslima Nasreen: ফেসবুক এবার বয়কট করল বাংলাদেশি লেখিকা তসলিমা নাসরিনকে