India Team: জয় দিয়ে আইসিসি মহিলা বিশ্বকাপের অভিযান শুরু করল ভারতীয় দল

বিশ্বকাপের প্রথম ম‍্যাচে পাকিস্তানকে ১০৭ রানে হারল মিতালি রাজের দল।

জয় দিয়ে আইসিসি মহিলা বিশ্বকাপের (ICC World Cup ) অভিযান শুরু করল ভারতীয় দল (India) । রবিবার ভারতের প্রমিলা ব্রিগেড হারাল চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানকে (Pakistan)। বিশ্বকাপের প্রথম ম‍্যাচে পাকিস্তানকে ১০৭ রানে হারল মিতালি রাজের ( Mithali Raz) দল। ব্যাট ও বল উভয়তেই পাকিস্তানকে মাত দিলেন স্মৃতি মান্ধনা-ঝুলন গোস্বামীরা।

ম‍্যাচে এদিন টসে জিতে ব‍্যাট করার সিদ্ধান্ত নেন ভারত অধিনায়ক মিতালি রাজ। প্রথমে ব‍্যাট করতে নেমে নির্ধারিত ওভারে ৭ উইকেট হারিয়ে ২৪৪ রান করেন ভারতের প্রমিলা ব্রিগেড। ভারতের হয়ে ব‍্যাট হাতে দুরন্ত পারফরম্যান্স স্মৃতি মান্ধনা, পুজা বস্ত্রকার, স্নেহ রানা, দিপ্তি শর্মা। ৫২ রান করেন স্মৃতি। ৬৭ রান করেন পুজা। স্নহ করেন ৫৩ রান। ৪০ রান করেন দীপ্তি শর্মা। তবে ম‍্যাচে এদিন রান পেলেন না অধিনায়ক মিতালি রাজ। মাত্র ৯ রান করেন তিনি। পাকিস্তানের হয়ে দুটি করে উইকেট নেন নাসরা সান্ধু এবং নিদা দার। একটি করে উইকেট নেন ডাইনা বেইগ, আনম আমিন এবং ফতিমা সানা।

জবাবে ব‍্যাট করতে নেমে ১৩৭ রানে গুটিয়ে যায় পাকিস্তান। পাকিস্তানের হয়ে সর্বোচ্চ রান সিদরা আমিনের। ৩০ রান করেন তিনি। ভারতের হয়ে চার উইকেট গায়কোয়াডের। দুটি করে উইকেট ঝুলন গোস্বামী এবং স্নেহ রানার। একটি করে উইকেট নেন মেঘনা সিং এবং দীপ্তি শর্মার।

এই জয়ের পর ভারত অধিনায়ক মিতালি রাজ বলেন,” প্রথম ম্যাচ জিতে স্বস্তি লাগছে, তবে এখনও অনেক কিছু ঠিক করতে হবে। হেলায় উইকেট দিয়ে এলে চাপ তৈরি হয়। পুজা এবং স্নেহর ব্যাট আমাদের ম্যাচে ফিরিয়ে আনে। টপ অর্ডার রান পেয়েছে। স্নেহ, পুজা এবং দীপ্তিদের মতো অলরাউন্ডার থাকলে দলের দুই বিভাগই শক্তিশালী হয়।”

আরও পড়ুন:Arindam Bhattacharya: আইএসএলে নিজের পারফরম্যান্স নিয়ে কী বললেন লাল-হলুদ গোলরক্ষক ?

 

Previous articleUkraine Update: ফের আড়াই ঘণ্টার সাময়িক যুদ্ধ বিরতির ঘোষণা রাশিয়ার
Next articleযুদ্ধবিধ্বস্ত ইউক্রেন থেকে বাড়ি ফিরলেন মালদহের সোহন