ফের রাষ্ট্রসংঘে রাশিয়া ও ইউক্রেনের কাছে যুদ্ধ থামানোর আর্জি ভারতের

আবারও রাষ্ট্রসংঘে রাশিয়া ও ইউক্রেনের কাছে যুদ্ধ থামানোর আর্জি ভারতের। সোমবার নিরাপত্তা পরিষদের বৈঠকে (United Nations Security Council) রাষ্ট্রসংঘে নিযুক্ত ভারতের সহকারী রাষ্ট্রদূত বলেন, ” রাশিয়া- ইউক্রেন দুই পক্ষের কাছেই বারবার সংঘর্ষ বিরতির আর্জি জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। যুদ্ধ থামাতে আলোচনা এবং কূটনীতির কোনও বিকল্প নেই।”

রাশিয়া- ইউক্রেন যুদ্ধের জেরে ভারতীয়দের উদ্ধারে সহায়তা করার জন্য সমস্ত সহযোগী দেশগুলি এদিন রাষ্ট্রসংঘে (United Nations Security Council) নিযুক্ত ভারতের সহকারী রাষ্ট্রদূত আর রবীন্দ্র ধন্যবাদ জানিয়েছেন। তিনি দু’পক্ষের কাছেই সরাসরি আলোচনায় বসার আর্জি জানিয়েছেন।

আরও পড়ুন-হিজাব বিতর্ক: হাইকোর্টের রায়কে চ্যালেঞ্জ করে সুপ্রিমকোর্টে দায়ের হল মামলা

আর রবীন্দ্র বলেন, যুদ্ধ থামাতে কিভ ও মস্কোর সঙ্গে যোগাযোগ রাখছে ভারত। এদিন রবীন্দ্র আরও বলেন, “রাষ্ট্রসংঘের নিয়মাবলিকে সম্মান জানানো উচিত বলেই বারবার অবস্থান স্পষ্ট করেছে ভারত। সব দেশের উচিত আন্তর্জাতিক আইন মেনে একটি রাষ্ট্রের সার্বভৌমত্ব ও ভৌগলিক অখণ্ডতাকে সম্মান করা।”

সম্প্রতি ইউক্রেন যুদ্ধ নিয়ে রাশিয়ার বিরুদ্ধে আনা প্রস্তাবে রাষ্ট্রসংঘের নিরাপত্তা পরিষদে ভোট দেয়নি ভারত। মার্কিন চাপ সত্বেও এখনও পর্যন্ত নিরপেক্ষ অবস্থান বজায় রেখেছে নয়াদিল্লি।

টানা ২০ দিন ধরে যুদ্ধ চলছে রাশিয়া- ইউক্রেনের। বহু মানুষ মারা যাচ্ছে। আহত হচ্ছেন বহু। বিধ্বস্ত ইউক্রেন।

Previous articleমানুষের গায়ের রং সবুজ! গল্প নয়, সত্যি ঘটনা
Next articleEntertainment: মাত্র ৩ দিনেই ১৫০ কোটির গণ্ডি ছুঁয়ে ফেলল ‘রাধে শ্যাম’