আসানসোলে অন্তরঙ্গ নাট‍্যসন্ধ‍্যা

২৯-শে মার্চ সন্ধ্যায় আসানসোল বার অ‍্যাসোসিয়েশন কক্ষে অনুষ্ঠিত হল আসানসোল চর্যাপদ নাট‍্যসংস্থা আয়োজিত ষষ্ঠ অন্তরঙ্গ নাট‍্যোৎসব। এক সন্ধ‍্যায় অভিনীত হল পাঁচটি ছোট নাটক। উদ‍্যোক্তা চর্যাপদের কুশিলবেরা মূলত নাচের মাধ‍্যমে পরিবেশন করেন কাজী নজরুল ইসলামের সুবিখ‍্যাত কবিতা ‘ বিদ্রোহী ‘।

সতীর্থ নাট‍্যগোষ্ঠী উপস্থাপিত করে দেবেশ ঠাকুরের নাটক ‘প্রথম পাঠ ‘। উল্লেখযোগ্য অভিনয় করেন বাসন্তি মিশ্র ও আভাস ভট্টাচার্য্য। এরপর আসানসোল প্রত‍্যয়ীর প্রযোজনায় অভিনীত হয় উল্লিখিত সন্ধ্যার সেরা নাটক কাশ্মীরের পটভূমিতে রচিত উদয়ন চট্টোপাধ্যায়ের নাটক ‘হরিদার পোলাও’। পরিচালক স্বনামধন্য অভিনেতা বিজয় ভট্টাচার্য্য সমবেত দর্শকমণ্ডলীর অকুন্ঠ প্রশংসা অর্জন করেন। সুতীক্ষ্ণ অথচ কৌতুকে মোড়া সংলাপে দর্শকবৃন্দকে মুহূর্মুহু নির্মল হাসিতে ভরিয়ে অনাবিল আনন্দ দান করেন প্রত‍্যয়ীর কলাকুশলীরা। ছোট্ট শিল্পী বৈদিক সকলের মন কেড়ে নেয় তার অভিনয়প্রতিভায়। এছাড়াও উল্লেখযোগ্য অভিনয় করেন পলি চ‍্যাটার্জী, পায়েল শর্মা, সুব্রত শর্মা, কল্লোল চন্দ, অর্ঘ্য চক্রবর্তী, নাট‍্যকার উদয়ন ও নির্দেশক বিজয় ভট্টাচার্য্য।

অজিতেশ বন্দ‍্যোপাধ‍্যায়ের জনপ্রিয় নাটক ‘তামাকু সেবনের অপকারিতা’ পরিবেশন করেন চর্যাপদের অভিনেতা রাজেশ পাত্র এবং আসানসোল ব্রাত‍্যজন প্রযোজনা করে তাদের নাটক ‘যদি সরকার কিছু মনে করে’। সমগ্র অনুষ্ঠানটির সংযোজনায় ছিলেন অভিনেত্রী সায়ন্তী চট্টোপাধ্যায়। সফল নাট‍্যসন্ধ‍্যার শেষে সকলকে ধন্যবাদ জানান আয়োজকদের পক্ষে রুদ্র প্রসাদ চক্রবর্তী।

আরও পড়ুন- ‘দুয়ারে সরকার’ মডেলে এবার ‘দুয়ারে ব্যাঙ্ক’ পরিষেবা আনছে HDFC Bank

Previous article‘দুয়ারে সরকার’ মডেলে এবার ‘দুয়ারে ব্যাঙ্ক’ পরিষেবা আনছে HDFC Bank
Next articleMaoist Arrest: STF-এর জালে মাও নেত্রী জয়িতা দাস