গত পাঁচ বছরে বিদেশে কতজন ভারতীয় মেডিক্যাল পড়তে গিয়েছে, জানাতে পারল না কেন্দ্র

তৃণমূল কংগ্রেস সাংসদ সৌগত রায় (Sougata Roy) তাঁর লিখিত প্রশ্নের মাধ্যমে জানতে চেয়েছিলেন, গত পাঁচ বছরে বিদেশে স্নাতক এবং স্নাতকোত্তরস্তরে কতজন ভারতীয় মেডিক্যাল পড়তে গিয়েছে, যদিও সে সম্পর্কে কিছুই জানাতে পারলো না কেন্দ্রীয় সরকার।

কতজন ছাত্র বিদেশে স্নাতক এবং স্নাতকোত্তর স্তরে পড়তে গিয়েছে এই প্রশ্নের পাশাপাশি তৃণমূল কংগ্রেস সাংসদ সৌগত রায় লিখিত প্রশ্নে আরও জানতে চেয়েছিলেন, কোন রাজ্য থেকে তাঁরা গিয়েছেন, কোন দেশে কতজন পড়ুয়া রয়েছেন সে সম্পর্কে বিস্তারিত তথ্য। তিনি এও জানতে চান, বিদেশে মেডিক্যাল পাঠরত ভারতীয় পড়ুয়াদের সুরক্ষা সম্পর্কে কেন্দ্রীয় সরকারের উদ্যোগ ঠিক কী?

তাঁর প্রশ্নের জবাবে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের প্রতিমন্ত্রী ভারতী প্রবীণ পাওয়ার (Pravin Pawar) জানিয়েছেন, গত ৪ মার্চ এই বিষয়ে বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়েছে, ফরেন মেডিক্যাল গ্র্যাজুয়েট পড়ুয়াদের ইন্টার্নশিপ অসম্পূর্ণ থাকলে, স্ক্রিনিং টেস্ট দিয়ে তাঁরা তা শেষ করতে পারবেন। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক আরও জানিয়েছে, বিদেশ থেকে ফিরে আসা মেডিক্যাল পড়ুয়াদের এদেশে ল্যাটারাল এন্ট্রির ব্যবস্থা করার কোনও প্রস্তাব বা পরিকল্পনা নেই কেন্দ্রীয় সরকারের।

আরও পড়ুন- পাঁচ বছরে কি হারে সুতোর দাম বৃদ্ধি পেয়েছে? সাংসদ ড: শান্তনু সেনের প্রশ্নের জবাবে জানালো কেন্দ্র

Previous articleATK Mohunbagan: এএফসি কাপের প্রস্তুতি শুরু করে দিল এটিকে মোহনবাগান
Next articleমারাদোনা বামপন্থী! বাম যুবদের কাণ্ডকারখানায় প্রকাশ্যে সিপিএমের দৈন্যতা