Corona Update: প্রায় দুবছর পর দৈনিক সংক্রমণ নামল ১০০০ এর নিচে

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের রিপোর্ট বলছে প্রায় ৭১৫ দিন পরে দেশের কোভিড গ্রাফে এতটা পতন!

দেশে করোনা (Corona) নিয়ে বড় স্বস্তি, প্রায় বছর দুই পরে দেশের কোভিড গ্রাফে (Covid 19) বড় পতন! একদিনে আক্রান্তের সংখ্যা নেমে গেল হাজারেরও নিচে। কেন্দ্রীয় তথ্য পরিসংখ্যান মন্ত্রকের রিপোর্ট বলছে প্রায় ৭১৫ দিন পরে দেশের কোভিড গ্রাফে(Covid graph) এতটা পতন!

একদিকে কোভ্যাক্সিনের(Covaxin) সরবরাহে স্থগিতাদেশ, অন্যদিকে ওমিক্রনের(Omicron) নতুন ভ্যারিয়েন্ট- সব নিয়ে চিন্তা বাড়ছিল। দেশে যদিও উঠিয়ে দেওয়া হয়েছে করোনা বিধি কিন্তু ইউরোপের কথা ভেবে শিউরে উঠছে দেশ। তবে ভারতের পরিস্থিতি সত্যিই স্বস্তিদায়ক। স্বাস্থ্যমন্ত্রকের সাম্প্রতিকতম তথ্য ও পরিসংখ্যান দেখে হাঁফ ছাড়ছেন সাধারণ মানুষ থেকে শুরু করে চিকিৎসক সবাই। গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে ১৩ জনের। একদিনে করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ১হাজার ৩১৬ জন।

স্বাস্থ্যমন্ত্রকের সাম্প্রতিকতম বুলেটিন বলছে দেশে এই মুহূর্তে সক্রিয় রোগীর সংখ্যা ১২ হাজার ৫৯৭ জন। সারা দেশে এখনও পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন মোট ৫ লক্ষ ২১ হাজার ৩৫৮। ইতিমধ্যেই করোনার চতুর্থ ঢেউ এর মোকাবিলা করতে সমস্ত দেশবাসীকে বুস্টার ডোজ দেওয়া হবে বলে সিদ্ধান্ত নিয়েছে ICMR। যদিও এখনও পর্যন্ত জানা যায় নি যে কবে থেকে এই ডোজ দেওয়া হবে। তবে দেশ জুড়ে কমবয়সিদের টিকা এবং বয়স্কদের বুস্টার ডোজ দেওয়ার কাজ চলছে।

Previous articleবিজেপি করায় কাজ পাচ্ছেন না: রুদ্রনীল, অভিযোগ অবাস্তব, অসার, বললেন কুণাল
Next articleমাধ্যমিকের ফাঁকা উত্তরপত্রে পুষ্পা রাজ!