Mamata: কোনও বিলে সই করছেন না রাজ্যপাল: ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী, অভিযোগ অস্বীকার ধনকড়ের

রাজ্যপালের বিরুদ্ধে তোপ দাগলেন মুখ্যমন্ত্রী

ক্ষমতায় আসার পর থেকেই রাজ্যের সঙ্গে সংঘাতের পথে হেঁটেছেন রাজ্যপাল জগদীপ ধনকড় (Jagdeep Dhankar)। যে কোনও বিষয় নিয়ে রাজ্য সরকার ( Government of West Bengal), প্রশাসনকে কাঠগড়ায় তোলেন তিনি। বারবার রাজভবনে তলব করেন প্রশাসনের শীর্ষ স্থানীয় আধিকারিকদের। কিন্তু রাজ্যের কোনও বিল সই করছেন না ধনকড়(Jagdeep Dhankar)। এ নিয়ে সোমবার, নবান্নে সাংবাদিক বৈঠক থেকে তাঁর রাজ্যপালের বিরুদ্ধে কড়া আক্রমণ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। তিনি বলেন, রাজ্যের উন্নতি হোক সেটা চাইছেন না রাজ্য়পাল(Governor)। সে কারণে রাজ্যের উন্নয়নে জরুরি বিলে সই না করে আটকে রেখে আধিকারিকদের ডেকে পাঠিয়ে সময় নষ্ট করছেন তিনি। মমতা (Mamata Banerjee)বলেন, লোকায়ুক্ত বা মানবাধিকার কমিশনের চেয়ারম্যান নিয়োগ সংক্রান্ত বিল আটকে রেখেছেন ধনকড়।

মুখ্যমন্ত্রীর অভিযোগ, রাজ্যপাল সমান্তরাল শাসন চালাতে চাইছেন। মমতা বলেন, মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীর সঙ্গেও এই বিষয়ে তাঁর কথা হয়েছে। সেখানেও রাজ্যপালকে দিয়ে রাজ্য সরকারকে বিরক্ত করছে কেন্দ্র। বিজেপি-বিরোধী রাজ্যগুলির ক্ষেত্রে কেন্দ্র এই ঘটনা ঘটাচ্ছে বলে অভিযোগ করেন মমতা।

যদিও মুখ্যমন্ত্রীর বক্তব্যের পরেই তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগ অস্বীকার করে টুইট করেন রাজ্যপাল। তিনি বলেন, ওই সব বিল পাঁচদিনের মধ্যেই রাজ্যের কাছে পাঠিয়েছেন তিনি। প্রায় দেড়মাস হল রাজ্য তার উত্তর দেয়নি। অর্থাৎ ধনকড় নিজেই পরোক্ষে স্বীকার করেছেন যে রাজ্যের প্রস্তাবে আপত্তি করে গুরুত্ব পূর্ণ পদে নিয়োগ দীর্ঘায়িতত করছেন তিনি।

রাজ্যের বকেয়া প্রাপ্য থেকে শুরু করে জিএসটির বকেয়া নিয়েও এদিন কেন্দ্রের বিরুদ্ধে তোপ দাগেন মমতা। অনেক রাজ্যকেই জিএসটির প্রাপ্য বকেয়া কেন্দ্র দিচ্ছে না বলে অভিযোগ করেন মমতা। এ নিয়ে ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রীও তাঁকে চিঠি দিয়েছেন বলে জানান তিনি।

Previous articleইউক্রেন ফেরত পড়ুয়াদের ভবিষ্যৎ নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে গর্জে উঠলেন মমতা
Next articleটিপ কাণ্ড : প্রতিবাদ জানালেন তসলিমা ও মিথিলাও