Weather Forecast: চৈত্রের দাবদাহ থেকে অব্যাহতি! সুখবর আবহাওয়া দফতরের

চৈত্রের দাবদাহে নাজেহাল বঙ্গবাসী। কড়া রোদের দাপটে ঘেমেনেয়ে একসার নিত্যযাত্রীরা। বেড়েই চলেছে তাপমাত্রার পারদ। এরই মাঝে সুখবর জানাল আবহাওয়া দফতর। সোমবার থেকেই বৃষ্টি বাড়বে উত্তরবঙ্গে। তবে তীব্র গরম থেকে দক্ষিণবঙ্গবাসীর এখনই রেহাই নয়।

আরও পড়ুন: ১২ মাসে ১৩টি রিচার্জ নয়, টেলিকম সংস্থাগুলির জন্য নয়া ট্যারিফ প্ল্যানের নির্দেশিকা ট্রাইয়ের

আবহাওয়াবিদরা জানিয়েছেন, দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগরে তৈরি হচ্ছে একটি নিম্নচাপ। যার জেরে আগামী ৪৮ ঘণ্টার ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে উত্তরবঙ্গের বেশ কয়েকটি জেলায়। তাঁর মধ্যে দার্জিলিং, জলপাইগুড়ি, কোচবিহার ও আলিপুরদুয়ারে রয়েছে ভারী বৃষ্টির পূর্বাভাস। বৃষ্টি হতে পারে বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়ায়।তবে দক্ষিণবঙ্গের বাসিন্দাদের জন্য কোনও খুশির খবর দিতে পারেনি হাওয়া অফিস।


আলিপুর আবহাওয়া দফতর সূত্রের খবর, সোমবার কলকাতা ও তার পার্শ্ববর্তী এলাকার আকাশ আংশিক মেঘলা থাকার সমচাবনা রয়েছে। আজ কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩৪ ডিগ্রি ও সর্বনিম্ন তাপমাত্রা ২৭ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি।আগামী ৪৮ ঘণ্টায়  উত্তরবঙ্গের সবকটি জেলাতেই বজ্রবিদ্যুত্‍-সহ হালকা  থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। তবে দক্ষিণবঙ্গে বৃষ্টির কোনও পূর্বাভাস নেই। ৭ এপ্রিল দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগরে নিম্নচাপ তৈরি হলে তার কিছুটা প্রভাব দক্ষিণবঙ্গের উপকূলের জেলাগুলিতে পড়তে পারে বলা জানিয়েছে আবহাওয়া দফতর।

Previous articleপ্রতিবেশীর বিবাহ বহির্ভূত সম্পর্কে বাধা দেওয়ায় আক্রান্ত জাতীয় কবাডি খেলোয়াড়
Next articleSSC মামলা: ৪ কর্তাকে সিবিআই দফতরে নিয়ে যেতে হবে পুলিশকে, নির্দেশ হাইকোর্টের