এক পয়সাও ভাড়া বাড়াবে না রাজ্য, বাস মালিকদের ধৈর্য ধরার আবেদন পরিবহন মন্ত্রীর

বাস মালিকদের সমস্যাগুলি সহানুভূতির সঙ্গে এবং গুরুত্ব সহকারে বিবেচনারও আশ্বাস দিয়েছেন ফিরহাদ হাকিম

করোনা মহামারী আবহ বদলে দিয়েছে মানুষের আর্থ-সামাজিক পরিস্থিতি। প্রচুর মানুষ কাজ হারিয়েছেন। অনেকের ব্যবসা বন্ধ হয়েছে, কারও মন্দা গিয়েছে।গত দু’বছরে সাধারণ মানুষের রোজগারে ধস নামিয়েছে করোনা।

আরও পড়ুন:Petrol Diesel: জ্বালানির জ্বালা! পেট্রোলের পর সেঞ্চুরির দোরগোড়ায় ডিজেলও

মহামারি আবহ কাটিয়ে যখন স্বাভাবিক জনজীবন ধীরে ধীরে ছন্দে ফিরতে শুরু করেছে, ঠিক তখনই মোদির জনবিরোধী কেন্দ্রীয় সরকার পেট্রপণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির জেরে সাধারণ মানুষের নাভিশ্বাস ওঠার জোগাড়।
রাশিয়া-ইউক্রেন যুদ্ধের অজুহাত খাড়া করে প্রতিদিন পেট্রোল-ডিজেল-কেরোসিন-রান্নার গ্যাসের দাম লাগামহীন ভাবে বাড়িয়ে চলেছে মোদি সরকার।

খুব স্বাভাবিকভাবে দামবৃদ্ধিতে বাস ভাড়া বাড়ানোর দাবি তুলেছে বেসরকারি বাস মালিকরা। কিন্তু তাতে নিত্যযাত্রীরা আরও সমস্যায় পড়বেন। যদিও এই কঠিন পরিস্থিতি সামাল দিতে রাজ্যবাসীর পাশে রয়েছেন জনদরদী মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই মুহূর্তে কোনওভাবেই বাসের ভাড়া বাড়ানো যাবে না বলে জানিয়েছেন রাজ্যের পরিবহণ মন্ত্রী ফিরহাদ হাকিম। তবে বাস মালিকদের সমস্যাগুলির সহানুভূতির সঙ্গে এবং গুরুত্ব সহকারে বিবেচনারও আশ্বাস দিয়েছেন তিনি।

পরিবহন মন্ত্রীর কথায়, “মানুষের রোজগার কমে গিয়েছে। জিনিসপত্রের দাম আকাশছোঁয়া। এই পরিস্থিতিতে রাজ্য সরকার বাসের ভাড়া এক পয়সাও বাড়ানোর অনুমতি দেবে না।” অন্যদিকে, জ্বালানির দামবৃদ্ধির জন্য বাস মালিকদের কিছুদিন ধৈর্য ধরার আবেদনও জানিয়েছেন তিনি।

বাস মালিকদের পাশে দাঁড়িয়ে ফিরহাদ জানিয়েছেন, গণ পরিবহনের জন্য বিকল্প জ্বালানির দিকে এগোচ্ছে রাজ্য সরকার। আগামিদিনে পেট্রল-ডিজেলের বদলে পরিবেশ বান্ধব জ্বালানি গণ পরিবহণের প্রধান বিকল্প হয়ে উঠবে। সিএনজি এবং ইলেকট্রিক গাড়িকেই অগ্রাধিকার দিচ্ছে রাজ্য। ইতিমধ্যেই পরিবহণ দফতর ২ হাজার ইলেকট্রিক বাসের বরাদ্দ দিয়েছে।

Previous articleসন্তান প্রসব করে সদ্যোজাতকে নিয়ে পরীক্ষা দিল উচ্চমাধ্যমিক পরীক্ষার্থী
Next articleSrilanka:সঙ্কটকালীন পরিস্থিতিতে দেশ ছাড়লেন শ্রীলঙ্কার প্রধানমন্ত্রীর পুত্রবধূ