Srilanka:সঙ্কটকালীন পরিস্থিতিতে দেশ ছাড়লেন শ্রীলঙ্কার প্রধানমন্ত্রীর পুত্রবধূ

চরম আর্থিক সঙ্কট! বিক্ষোভে ফুঁসছে গোটা দেশ। মন্ত্রিসভা থেকে ইস্তফা দিয়েছেন ২৬ জন। আর এই সঙ্কটকালীন পরিস্থিতিতে দেশবাসীর কথা বিন্দুমাত্র না ভেবে জীবন রক্ষায় দেশ ছেড়ে পালালেন শ্রীলঙ্কার শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপক্ষের পুত্রবধূ। সংবাদমাধ্যম সূত্রের খবর, লিমিন রাজাপক্ষে শ্রীলঙ্কার মন্ত্রী নামাল রাজাপক্ষের স্ত্রী। কিন্তু মন্ত্রী দেশ না ছাড়লেও তাঁর স্ত্রী নিজের বাবাকে নিয়ে দেশ ছেড়েছেন। তবে তিনি ঠিক কোথায় গিয়েছেন তা এখনও জানা যায়নি।

আরও পড়ুন:Petrol Diesel: জ্বালানির জ্বালা! পেট্রোলের পর সেঞ্চুরির দোরগোড়ায় ডিজেলও

বৃহস্পতিবার শ্রীলঙ্কার প্রেসিডেন্টের বাড়ির সামনে বিক্ষোভ দেখায় বিক্ষোভকারীরা। শুরু হয় আন্দোলন। এরপরই দেশজুড়ে কার্ফু জারি করে সরকার। বন্ধ করে দেওয়া হয় সমস্ত সোশ্যাল মিডিয়া পরিষেবাও। কিন্তু তাতেও পরিস্থিতি সামাল দেওয়া যায়নি। প্রেসিডেন্টের পদত্যাগের দাবিতে পথে নামে মানুষ। পরিস্থিতি সামাল দিতে জলকামান ও টিয়ার গ্যাসের শেল ফাটায় পুলিশ। করা হয় লাঠিচার্জও। বাধার মুখে পড়ে জনতা বেশ কয়েকটি গাড়িতে আগুন লাগিয়ে দেয়।


শ্রীলঙ্কার সমস্ত দেশবাসী অর্থনৈতিক ভাবে সমস্ত দিক থেকে ভয়াবহ ক্ষতিগ্রস্ত। উঠেছে গোতাবায়া রাজাপক্ষের পত্যাগের দাবি। খাদ্য, জ্বালানি ও বৈদেশিক মুদ্রা সঙ্কটের এই ত্র্যহস্পর্শ যোগ এ দেশে এই প্রথম।একাধিক সঙ্কটের আক্রমণ সামলাতে নাভিশ্বাস উঠছে দেশবাসীর। অভিযোগ উঠেছে, দেশের এই দুরবস্থাতেও ‘দেশের সম্মান’ রক্ষার জন্য যেটুকু বৈদেশিক মুদ্রার সঞ্চয় রয়েছে, প্রশাসন তা দিয়ে বৈদেশিক বাণিজ্যের পাওনা মেটাতে ব্যস্ত। যেখানে অর্থনীতিবিদরা বার বার বলেছেন, বাকি সমস্ত লেনদেন স্থগিত রেখে অত্যাবশ্যকীয় পণ্য আমদানির জন্যই বৈদেশিক মুদ্রা ব্যবহার করুক শ্রীলঙ্কার সরকার।

Previous articleএক পয়সাও ভাড়া বাড়াবে না রাজ্য, বাস মালিকদের ধৈর্য ধরার আবেদন পরিবহন মন্ত্রীর
Next articleSSC:এবার এসএসসি মামলা থেকে সরে দাঁড়ালেন বিচারপতি জয়মাল্য বাগচীও