ATK Mohunbagan: ব্লু স্টার এফসির বিরুদ্ধে দুরন্ত জয় বাগানের, ৫-০ গোলে হারাল শ্রীলঙ্কার ক্লাবকে

বাগানের হয়ে জোড়া গোল জনি কাউকো, মনবীর সিং-এর, একটি গোল ডেভিড উইলিয়ামসের।

এএফসি কাপের (AFC CUP) প্রাক যোগ‍্যতা অর্জন পর্বের ম‍্যাচে দুরন্ত জয় পেল এটিকে মোহনবাগান (ATK Mohunbagan)। মঙ্গলবার যুবভারতী ক্রীড়াঙ্গনে দর্শক ভর্তি স্টেডিয়ামে ব্লু স্টার এফসিকে (Blue Star Fc) ৫-০ গোলে উড়িয়ে দিল বাগান ব্রিগেড। বাগানের হয়ে জোড়া গোল জনি কাউকো, মনবীর সিং-এর, একটি গোল ডেভিড উইলিয়ামসের।

প্রত্যাশামতোই ব্লু স্টারের বিরুদ্ধে বড় ব্যবধানে জয় তুলে নিল এটিকে মোহনবাগান। জনি কাউকো ও মনবীর সিংয়ের জোড়া গোলে শ্রীলঙ্কার ক্লাবকে ৫-০ গোলে বিধ্বস্ত করল তারা।  অন্য গোলটি করেন ডেভিড উইলিয়ামস। বেশ কিছু সহজ সুযোগ হাতছাড়া না করলে, ম্যাচটা আরও বড় ব্যবধানে জিততে পারত সবুজ-মেরুন বাহিনী। দীর্ঘ দু’বছর পর মঙ্গলবার প্রিয় দলের খেলা গ্যালারিতে বসে দেখার সুযোগ পেয়েছিলেন সবুজ-মেরুন ভক্তরা। সমর্থকদের হতাশ করেননি জুয়ান ফেরান্ডোর ফুটবলাররা।

এদিন শুরু থেকেই আক্রমণের ঝড় তুলে বিরতির আগেই তিন গোলে এগিয়ে গিয়েছিল মোহনবাগান। ২৪ মিনিটে কাউকোর গোল দিয়ে শুরু। পাঁচ মিনিটের মধ্যে ব্যবধান দ্বিগুণ করেন মনবীর। বিপক্ষ ডিফেন্ডারের পা থেকে বল ছিনিয়ে নিয়ে, অনেকটা দৌড়ে ব্লু স্টার গোলরক্ষককে পরাস্ত করে বল জালে জড়িয়ে দেন মনবীর। ৩৯ মিনিটে পেনাল্টি থেকে তিন নম্বর গোলটি করেন সেই কাউকো। ফিনল্যান্ড জাতীয় দলের এই মিডফিল্ডার এদিন দুরন্ত ফুটবল উপহার দেন। তাঁকে চমৎকার সঙ্গ দেন হুগো বৌমাসও। মোহনবাগানের অধিকাংশ আক্রমণেরই কেন্দ্রবিন্দু ছিলেন এই দুই বিদেশি। ডেভিড উইলিয়ামস ও মনবীর দুটো সহজ সুযোগ হাতছাড়া না করলে, প্রথমার্ধেই পাঁচ গোল হয়ে যেত।

দ্বিতীয়ার্ধে অবশ্য সেই ছন্দ পুরোপুরি ধরে রাখতে পারেনি মোহনবাগান। বরং তিন গোলে এগিয়ে থাকার সুবাদে কিছুটা হলেও আত্মতুষ্টির ছাপ ছিল সবুজ-মেরুনের ফুটবলে। এই সময় বেশ কিছু মিস পাস এবং এলোমেলো ফুটবল খেলতে থাকেন মোহনবাগানের ফুটবলাররা। সেই সুযোগে বার তিনেক পাল্টা আক্রমণ শানিয়ে গোলের কাছাকাছি পৌঁছে গিয়েছিল ব্লু স্টারও। অন্তত বার দুয়েক দলকে পতনের হাত থেকে বাঁচিয়ে দেন মোহনবাগান গোলরক্ষক। তবে ৭৭ মিনিটে মনবীরের গোলের ঠিকানা লেখা গড়ানে ক্রসে পা ছুইঁয়ে দলের চতুর্থ গোলটি করেন উইলিয়ামস। খেলার একেবারে শেষ সময়ে ব্লু স্টারের কফিনে শেষ পেরেক পুঁতে দেন মনবীর। এবার এএফসি কাপের পরের ম্যাচে বৌমাসদের প্রতিপক্ষ বাংলাদেশের আবাহনী। মালদ্বীপের ভ্যালেন্সিয়ার বিরুদ্ধে ওয়াকওভার পেয়ে মোহনবাগানের মুখোমুখি হয়েছে আবাহনী।

এদিকে, এদিন ম্যাচ চলাকালীন যুবভারতীর গ্যালারিতে বেশ কিছু টিফো এবং ব্যানার চোখে পড়েছে। যার মূল বক্তব্য, মোহনবাগান নামের আগে থেকে ‘এটিকে’ শব্দ সরিয়ে ফেলা।

 

আরও পড়ুন:East Bengal: ইস্টবেঙ্গলের সঙ্গে সম্পর্ক ছেদ শ্রী সিমেন্টের, স্পোর্টিং রাইটস ফেরাল তারা

Previous articleরাজ্যপালের অগণতান্ত্রিক পদক্ষেপের তীব্র সমালোচনা অধ্যক্ষের
Next articleAnubrata Mandal: ভালো নেই অনুব্রত; অণ্ডকোষে সংক্রমণ, সঙ্গে চলছে বুক-ফুসফুসের চিকিৎসা