Corona update: করোনায় কাবু রাজধানী, সিবিএসই এর আগে বাড়ছে উদ্বেগ

বাংলা নববর্ষের দিন দেশের করোনা (Corona)পরিস্থিতি খুব একটা শুভ নয়।

দেশজুড়ে পরিস্থিতি একটু স্বাভাবিক হতে না হতেই ফের মাথাচাড়া দিয়ে করোনার (Corona)কেরামতি। সমস্যায় দিল্লির(Delhi) বিভিন্ন স্কুল। সিবিএসই টার্ম পরীক্ষার (CBSE term exam) ঠিক আগে দিল্লি এবং পার্শ্ববর্তী এলাকাগুলিতে আবারও ঊর্ধ্বমুখী করোনা গ্রাফ ( Corona Graph)।

বাড়ছে মৃত্যু হার, ফিরছে সেই চেনা অস্বস্তি আর পাল্লা দিয়ে বাড়ছে উদ্বেগ। বাংলা নববর্ষের দিন দেশের করোনা (Corona)পরিস্থিতি খুব একটা শুভ নয়। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তথ্য ও পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৯৪৯ জন। মৃত্যু হয়েছে ৬ জনের। দৈনিক আক্রান্তের তুলনায় সুস্থতার সংখ্যা কম, বলছে রিপোর্ট।

Belur Math:নববর্ষের দিন ভক্ত ও দর্শনার্থীদের জন্য খুলে দেওয়া হল বেলুড় মঠ

অন্যদিকে রাজধানী দিল্লিতে বাড়ছে আতঙ্ক।বিভিন্ন স্কুলেও যেভাবে সংক্রমিতের সংখ্যা বেড়েছে তাতে নতুন করে আশঙ্কা তৈরি হয়েছে। উদ্বেগ প্রকাশ করেছেন স্কুল কর্তৃপক্ষ এবং অভিভাবকরা। উল্লেখ্য, সিবিএসই টার্ম-২ বোর্ড পরীক্ষা মে মাসে শুরু হওয়ার কথা। কিন্তু এই ভাবে করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পেলে তা মে মাসে আরও ভয়ঙ্কর রূপ নিতে পারে বলে মত বিশেজ্ঞদের একাংশের।সেক্ষেত্রে পরিস্থিতির দিকে নজর রেখে পরীক্ষাকেন্দ্র বদল হবে কিনা তা নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছে। কারণ দশম এবং দ্বাদশ শ্রেণির টার্ম-১ পরীক্ষা পড়ুয়াদের নিজস্ব স্কুলে দেওয়ার সুবিধা থাকলেও টার্ম-২ পরীক্ষা অন্য স্কুলে দেওয়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।চিকিৎসকদের একটা বড় অংশও এই সিদ্ধান্তের বিরোধিতা করছেন। পরিস্থিতি কতটা নিয়ন্ত্রণে আসে সেটাই দেখার।

Previous articleসাড়ম্বরে নববর্ষ পালিত হল উত্তরবঙ্গে, উপচে পড়া ভিড় মদনমোহন মন্দিরে
Next articleচেনা ছবিতে কলকাতা ময়দান, বার পুজোতে ব‍্যস্ত ইস্টবেঙ্গল-মোহনবাগান