৫ ধর্ষণকাণ্ডে রাজ্যের কাছে তদন্ত রিপোর্ট চাইল হাইকোর্ট, সাক্ষীদের নিরাপত্তার নির্দেশ

রাজ্যে ৫ ধর্ষণকাণ্ডে রাজ্যের কাছে কেস ডায়েরি ও তদন্ত রিপোর্ট(Investigation Report) চাইল কলকাতা হাইকোর্ট(Kolkata high court)। মঙ্গলবার প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব এবং বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চের তরফে নির্দেশ দেওয়া হয়, ময়নাগুড়ি, নেত্রা, শান্তিনিকেতন, নামখানা ও পিংলা এই ৫ ধর্ষণ কাণ্ডে দায়ের হওয়া সবকটি মামলার তদন্ত রিপোর্ট ও কেস ডায়েরি শুক্রবার জমা দিতে হবে রাজ্যকে। পাশাপাশি আদালতের(Court) তরফে নির্দেশ দেওয়া হয়েছে এই মামলায় নির্যাতিতা ও সাক্ষী সকলের নিরাপত্তা নিশ্চিত করতে হবে।

এই ৫ ধর্ষণকাণ্ডের ঘটনায় আদালতে বিজেপির পক্ষ থেকে মামলা দায়ের করেছিলেন আইনজীবী সুস্মিতা সাহা দত্ত। এর আগে উত্তর ২৪ পরগনায় দুটি, মালদহে একটি ও কলকাতায় একটি ধর্ষণের ঘটনায় কলকাতা হাই কোর্টে জনস্বার্থ মামলা দায়ের হয়েছিল। তার মধ্যে তিনটিতেই নির্যাতিতা নাবালিকা। এই ধর্ষণ কাণ্ডে তদন্তের নজরদারির দায়িত্ব আদালতের তরফে দেওয়া হয়েছে দয়মন্তী সেনকে। এদিন মামলার শুনানিতে রাজ্যে একের পর এক ধর্ষণের ঘটনায় উদ্বেগ প্রকাশ করেন বিচারপতি। এবং সবকটি মামলার তদন্ত রিপোর্ট ও কেস ডায়েরি শুক্রবার জমা দেওয়ার নির্দেশ দেন।

আরও পড়ুন:স্ত্রীকে ফাঁকি দিয়ে প্রেমিকাকে নিয়ে দিঘাতে স্বামী!রহস্যজনকভাবে প্রেমিকের দেহ উদ্ধার

পাশাপাশি এদিন পিংলায় নির্যাতিতার মা অভিযোগ করেন, সেদিনের ঘটনার পর থেকে তাঁর ছেলেকে লাগাতার ফোনে হুমকি দিচ্ছে অজ্ঞাতপরিচয় ব্যক্তিরা। আদালতে এই বিষয়টি তুলে ধরেন মামলাকারী পক্ষের আইনজীবী। সেই অভিযগের ভিত্তিতে হাই কোর্টের তরফে নির্দেশ দেওয়া হয় সব নির্যাতিতার পরিবার ও সাক্ষীদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে প্রশাসনকে।




Previous articleবিশ্ব বাংলা বাণিজ্য সম্মেলনে আসছেন না মোদি? আমন্ত্রণপত্র ঘিরে জল্পনা
Next articleমন্দাকিনীর কামব্যাক! কার সাথে? কৌতুহলী নেটিজেনরা