মুকুলের শুনানি থেকে বাবুলের শপথ জটিলতা, যা বললেন স্পিকার

বালিগঞ্জ বিধানসভা উপনির্বাচনে জয়ের পরেও এখনও বিধায়ক পদে শপথ নিতে পারেননি বাবুল সুপ্রিয়। রাজ্যপাল শপথপাঠ সংক্রান্ত ফাইলে সই না করাতেই তৈরি হয়েছে জটিলতা

বহু বিতর্ক, মামলার পর অবশেষে কৃষ্ণনগরের বিধায়ক মুকুল রায়ের বিধায়কপদ খারিজ সংক্রান্ত শুনানি শেষ হল আজ, বৃহস্পতিবার রাজ্য বিধানসভায়।

এদিন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ের তাঁর নিজের কক্ষে এই মামলা শুনানির জন্য ডেকেছিলেন মুকুল ও বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে। কিন্তু তাঁরা কেউ এদিনের এই শুনানিতে অংশ নেননি। মুকুল রায়ের তরফে শুনানিতে অংশ নেন আইনজীবী সায়ন্তক দাস। আর বিজেপি পরিষদীয় দলের পক্ষে শুনানিতে অংশ নেন কল্যাণীর বিধায়ক অম্বিকা রায় ও আইনজীবী বিল্বদল ভট্টাচার্য। শুক্রবার লিখিত ভাবে তাঁদের বক্তব্য স্পিকারের দফতরে জমা দেবে দু’পক্ষই। এরপর দু’তরফের যুক্তি খতিয়ে দেখে আগামী ৬ মে দু’পক্ষকেই ফের ডাকা হতে পারে বলে বিধানসভায়।

এদিনও শুনানির শেষে মুকুল রায়ের আইনজীবী জানান তাঁর মক্কেল বর্তমানে বিজেপিতেই আছেন। সেই সময় প্রয়াত স্ত্রী অসুস্থ থাকায় ১১ জুন তিনি নিজের পরিচিতদের সঙ্গে সাক্ষাৎ করতে গিয়েছিলেন। আর বিজেপি পরিষদীয় দলের পক্ষের আইনজীবী ভিডিও ক্লিপ হিসেবে যে তথ্য স্পিকারের কাছে জমা দিয়েছে, তা নিয়েও প্রশ্ন তুলেছেন মুকুলের আইনজীবী।

অন্যদিকে, বালিগঞ্জ বিধানসভা উপনির্বাচনে জয়ের পরেও এখনও বিধায়ক পদে শপথ নিতে পারেননি বাবুল সুপ্রিয়। রাজ্যপাল শপথপাঠ সংক্রান্ত ফাইলে সই না করাতেই তৈরি হয়েছে জটিলতা। এ প্রসঙ্গে বৃহস্পতিবার বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, তাঁর কাছে বাবুল আবেদন জানালে তিনি এ ব্যাপারে উদ্যোগী হবেন। স্পিকারের কথায়, ‘বালিগঞ্জের জয়ী বিধায়ক আমার কাছে লিখিত আবেদন জানালে, এ বিষয়ে যা যা করণীয় তাই করব।’

আরও পড়ুন:এগিয়েছে গরমে ছুটি, সরকারি স্কুলে পরীক্ষা স্থগিত করল পর্ষদ-সংসদ

Previous articleএগিয়েছে গরমে ছুটি, সরকারি স্কুলে পরীক্ষা স্থগিত করল পর্ষদ-সংসদ