একদিনের অসম সফরে গুয়াহাটি বিমানবন্দরে উষ্ণ অভ্যর্থনা, কামাখ্যা মন্দিরে পুজো দিলেন অভিষেক

এদিন গুয়াহাটি বিমানবন্দরে সকাল থেকেই তাঁর জন্য দলীয় পতাকা,পুষ্পস্তবক নিয়ে অপেক্ষা করছিলেন তৃণমূল কর্মী-সমর্থকরা। ছিলেন অসম প্রদেশ তৃণমূলের সভাপতি রিপুন বোরা এবং রাজ্যসভার সাংসদ সুস্মিতা দেব

মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) নেতৃত্বে ও অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) সেনাপতিত্বে চব্বিশের লোকসভা নির্বাচনের আগে দেশের বিভিন্ন প্রান্তে দলীয় সংগঠন বাড়ানোই লক্ষ্য তৃণমূলের(TMC)। ত্রিপুরা(tripura), মেঘালয়ের (Meghalaya) পর এবার তৃণমূলের লক্ষ্য উত্তর-পূর্ব ভারতের আরেক গুরুত্বপূর্ণ রাজ্য অসম(Assam)। বাংলার মতোই আগামী বছর অসমে পঞ্চায়েত ভোট। এছাড়াও লোকসভা ভোটের দু’বছর আগে থেকে অসমের মাটিতে সংগঠনকে মজবুত করার লক্ষ্য তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেকের। তাই আজ, বুধবার সংগঠন এবং জোটের সম্ভাবনা নিয়ে আলোচনা সারতে সকালেই একদিনের সফরে অসম পৌঁছে যান অভিষেক বন্দ্যোপাধ্যায়(Abhishek Banerjee)।

এদিন গুয়াহাটি বিমানবন্দরে সকাল থেকেই তাঁর জন্য দলীয় পতাকা,পুষ্পস্তবক নিয়ে অপেক্ষা করছিলেন তৃণমূল কর্মী-সমর্থকরা। ছিলেন অসম প্রদেশ তৃণমূলের সভাপতি রিপুন বোরা এবং রাজ্যসভার সাংসদ সুস্মিতা দেব।
বিমানবন্দর থেকে বেরোতেই অভিষেককে উষ্ণ অভ্যর্থনা জানান তৃণমূল কর্মী-সমর্থকরা। শ্লোগানের মাধ্যমে তোলা হয় জয়ধ্বনি। তাঁকে উত্তরীয় পরিয়ে সম্মান জানান রিপুন বোরা ও সুস্মিতা দেব। বিমানবন্দর থেকে সোজা কামাখ্যা মন্দিরে পুজো দিতে যান অভিষেক।

সিপাহী বিদ্রোহ: মোদির টুইটে ব্রাত্য মঙ্গল পাণ্ডে, ইতিহাস বিকৃতির খেলায় নেমেছে কেন্দ্র

একদিনের সফরে এদিন দুপুরই ১.১৫মিনিটে আইটিএ অডিটোরিয়ামে অসমের দলীয় নেতৃত্ব ও পার্টি কর্মীদের সঙ্গে সাংগঠনিক বৈঠক করবেন। রিপুন বোরাকে অসম তৃণমূলের সভাপতি করার পর এবার ঘর গোছানোর কাজ শুরু করতে চায় তৃণমূল। এই বৈঠক থেকেই রিপুন বোরা, সুস্মিতা দেবদের সেই কৌশল বলে দিতে পারেন অভিষেক। সবশেষে ৩.৩৫ মিনিটে অসম তৃণমূলের দলীয় কার্যালয়ের উদ্বোধন করবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। এবং আজই তাঁর কলকাতায় ফিরে আসার কথা।

প্রসঙ্গত, ২০১৬ সালে অসমে ক্ষমতা হারানোর পর উত্তর-পূর্বের এই বড় রাজ্যটিতে ক্রমশ ক্ষয়িষ্ণু হয়েছে কংগ্রেস। গত বিধানসভা নির্বাচনে এআইইউডিএফের সঙ্গে জোট করেও বিজেপিকে চ্যালেঞ্জ জানাতে পারেনি তারা। বর্তমানে বিরোধী কংগ্রেস বাংলার মতোই অসমেও নিশ্চিহ্ন হওয়ার পথে। সেই জায়গা থেকে হিমন্ত বিশ্বশর্মাদের চ্যালেঞ্জ জানাতে তৈরি হচ্ছে তৃণমূল। অভিষেক ঘুরে আসার পরই অসমে বিভিন্ন পার্টি থেকে তৃণমূলে যোগদান করানোর পর্ব শুরু হবে বলে আগেই জানিয়ে ছিলেন সাংসদ সুস্মিতা দেব।

Previous articleকোভিড পজিটিভ বিল গেটস, রয়েছেন আইসোলেশনে
Next articleপুনর্বিবেচনা না হওয়া পর্যন্ত রাষ্ট্রদ্রোহ আইনে স্থগিতাদেশ দিল সুপ্রিম কোর্ট