বড়বাজারে ডাকাতির ছক বানচাল, ধৃত ৫

প্রতীকী ছবি

বড়বাজারে ডাকাতি(Robbery)ছক কষেছিল এবং সেই উদ্দেশ্যে হেস্টিংস মোড়ের কাছে একটি পেট্রল পাম্পের সামনে জড়ো হয়েছিল পাঁচ দুষ্কৃতী(Miscreants)। পুলিশি(Police)তৎপরতায় ধরা পড়ল পাঁচজনই। মঙ্গলবার রাত ১০টার সময় পুলিশ রয়েছে সাদা পোশাকে আঁচ পেয়ে গাড়িতে উঠে পালানোর চেষ্টা করেছিল তাঁরা। কিন্তু দ্বিতীয় হুগলি সেতু ধরে গাড়িটির পিছু নিয়ে শেষে টোল প্লাজ়ার কাছে ধরে ফেলেন কলকাতা পুলিশের গুন্ডা দমন শাখার আধিকারিকেরা। ডাকাতির উদ্দেশ্য বানচাল করতে সক্ষম হয়েছে বলে দাবি করেছে লালাবাজার।পুলিশ সূত্রের খবর, ধৃতদের নাম সাদ্দাম হোসেন, শেখ সমীর, মহম্মদ ফৈয়াজ, মহম্মদ ফহিম ও এজাজউদ্দিন। ধৃতদের আগামী ২৫ মে পর্যন্ত পুলিশি হেফাজতের নির্দেশ দেন বিচারক।

পুলিশ সূত্রের খবর, ধৃতদের এজাজউদ্দিন সহ বাকি চারজনের অপরাধমূলক কাজে জড়িত থাকার ইতিহাস রয়েছে। অপরাধের সাজা হিসেবে একাধিক বার হাজতবাস করেছে তারা। ফলে তারা যে কিছু একটা ঘটাতে পারে গোপন সূত্রে সেই খবর পেয়েছিল পুলিশ। সেই মতো তাদের উপরে নজরদারি শুরু করা হয়েছিল।
মঙ্গলবার রাতে ওই দুষ্কৃতীদের হাতেনাতে ধরে পুলিশ।এরপর তাদের নিয়ে যাওয়া হয় লালবাজারে। ধৃতদের থেকে দু’টি সিঙ্গল শটার পিস্তল, কার্তুজ ও চপার উদ্ধার হয়। যে গাড়িতে করে তারা পালানোর চেষ্টা করেছিল, সেটিও আটক করেছে পুলিশ।

লালবাজারের তরফে তদন্তকারী আধিকারিক বলেন, ‘‘ধৃতদের জিজ্ঞাসাবাদ করে জানা গিয়েছে, রাতে বড়বাজার এলাকায় ডাকাতির পরিকল্পনা ছিল ওদের। সেই কারণেই আগ্নেয়াস্ত্র এবং গাড়ি নিয়ে এক জায়গায় জড়ো হচ্ছিল। তবে আগাম খবর থাকায় ওদের উপরে নজর রাখা হয়েছিল।’’ধৃতদের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা করা হয়েছে। জিজ্ঞাসাবাদ শুরু হলেই সব তথ্য হাতে আসবে বলে পুলিশের অভিমত।

Previous article‘আরটিআই’-এ স্কুলের সব কর্মকাণ্ড হাতের মুঠোয় অভিভাবকদের, নির্দেশিকা জারি স্কুল শিক্ষা কমিশনারের
Next articleফের জিজ্ঞাসাবাদের জন্য আগামী সপ্তাহে অনুব্রতকে তলব করল সিবিআই