মাঝ আকাশে বিকল ইঞ্জিন, জরুরী অবতরণ এয়ার ইন্ডিয়ার বিমানের

মাঝআকাশে ইঞ্জিন বিকল হওয়ায় দ্রুত জরুরী অবতরণ(Emergency Landing) করতে হল এয়ার ইন্ডিয়ার(Air India)এক বিমানকে। উড়ান ভরার ২৭ মিনিটের মধ্যেই বিমাটি তড়িঘড়ি ফের মুম্বই (Mumbai)বিমানবন্দরে অবতরণ করে। ক্ষুব্ধ বিমান যাত্রী। শেষমেশ অন্য বিমানে করে গন্তব্যে পৌঁছে দেওয়া হয় যাত্রীদের।

বৃহস্পতিবার সকাল ৯:৪৩ মিনিটে মুম্বইয়ের ছত্রপতি শিবাজি আন্তর্জাতিক বিমানবন্দর (Chhatrapati Shivaji International Airport) থেকে ৩২০ নিও বিমানটি মুম্বই থেকে বেঙ্গালুরুর উদ্দেশে রওনা হয়েছিল। কিন্তু মাঝআকাশেই প্রযুক্তিগত ত্রুটির কারণে এয়ারবাসের ইঞ্জিনে সমস্যা দেখা দেয় এবং কিছুক্ষণ পরে তা বন্ধ হয়ে যায়। ফলে ঝুঁকি না নিয়ে বিমানটিকে অবতরণ করানোর সিদ্ধান্ত নেওয়া হয়। পরে যাত্রীদের বেঙ্গালুরু পৌঁছে দেওয়ার জন্য অন্য বিমানের ব্যবস্থা করা হয়। এরপর সকাল ১০ টা ১০ মিনিটে বিমানটিকে ওই বিমান বন্দরেই জরুরী অবতরণ করানো হয়।

আরও পড়ুন:হায়দ্রাবাদ ‘ভুয়ো সংঘর্ষ’ মামলা: হাইকোর্টকে পদক্ষেপের নির্দেশ সুপ্রিম কোর্টের

গোটা ঘটনায় বিরক্ত যাত্রীরা এয়ায় ইন্ডিয়ার বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন। কেন এমন ঘটনা ঘটল, তা খতিয়ে দেখতে DGCA-র তরফে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে বলে খবর। একই সঙ্গে ওই বিমানের পাইলটকে সতর্ক করা হয়েছে। যাত্রী সুরক্ষার কথা ভেবেই এই সিদ্ধান্ত নেওয়া হয়। সংস্থার ইঞ্জিনিয়ার ও রক্ষণাবেক্ষণ দলের কর্মীরা বিষয়টি খতিয়ে দেখছে। পরে যাত্রীদের নিরাপদেই বেঙ্গালুরু পৌঁছে দেওয়া হয়।




Previous articleISRO:ভারতীয় মহাকাশচারী নিয়ে এখনই উড়বে না ‘গগনযান’
Next articleভূস্বর্গে নির্মীয়মান টানেল ধসের ঘটনায় এখনও নিখোঁজ বাংলার ৫ শ্রমিক