আজ দুপুরের পর কলকাতাসহ দক্ষিণবঙ্গে কালবৈশাখীর সম্ভাবনা, হবে বৃষ্টিও

আজ শনিবার দুপুরের পর থেকে কলকাতাসহ দক্ষিণবঙ্গে কালবৈশাখীর সম্ভাবনা রয়েছে। হতে পারে মাঝারি থেকে ভারী বৃষ্টিও । আলিপুর আবহাওয়া দফতর সূত্রে এমনটাই জানানো হয়েছে । বৃষ্টি হবে গোটা দক্ষিণবঙ্গ জুড়েই। তবে সকালের দিকে ভ্যাপসা গরম ও গুমোট আবহাওয়া থাকায় অস্বস্তিও বাড়বে। বিকেলের দিকে কালবৈশাখী পরিবেশ ঠান্ডা হতে পারে। হাওয়া অফিস জানিয়েছে বঙ্গোপসাগর থেকে শক্তিশালী দক্ষিণ-পশ্চিম হাওয়ার প্রভাবে সাগর থেকে জলীয়বাষ্প ঢুকছে। তার জেরে উত্তর-পূর্ব ভারতে বৃষ্টি বাড়বে। উত্তর -দক্ষিণ বিস্তৃত একটি অক্ষরেখা মধ্যপ্রদেশ থেকে তামিলনাডু পর্যন্ত ছড়িয়ে রয়েছে। তার জেরেও ঝড় বৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গ জুড়ে। সেইসঙ্গে বৃষ্টি হবে উত্তরবঙ্গেও।

শনিবার থেকে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা বাড়বে দক্ষিণবঙ্গের জেলাগুলিতেও। সঙ্গে বিক্ষিপ্তভাবে হালকা ঝোড়ো হাওয়া বইতে পারে। কলকাতায় রবিবারও কালবৈশাখীর সম্ভাবনা রয়েছে।

পাশাপাশি একটি পশ্চিমী ঝঞ্ঝাও নতুন করে ঢুকছে। তার জেরে উত্তরবঙ্গের সব জেলাতেও বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি ও ভারী বৃষ্টির সম্ভাবনা আছে। ভারী বৃষ্টির সর্তকতা আলিপুরদুয়ার, কোচবিহার এবং জলপাইগুড়িতে।

 

Previous articleদু’দিন বন্ধ ব্যান্ডেল স্টেশন, বাতিল বহু ট্রেন , চূড়ান্ত যাত্রী ভোগান্তির আশঙ্কা
Next articleমেধাবী ছাত্রী অঙ্কিতার নাম এসএসসি কেলেঙ্কারিতে জড়ানোয় অবাক মেখলিগঞ্জ