সরকার বদলানোর ক্ষমতা রাখেন কৃষকরা: অন্নদাতাদের একজোট হওয়ার ডাক চন্দ্রশেখরের

আন্দোলন কিছুটা থিতু হলেও কেন্দ্রের বিজেপি সরকারের ওপর রীতিমতো ক্ষুব্ধ দেশের কৃষক সম্প্রদায়। কৃষকরা বারবার অভিযোগ তুলেছে মোদি সরকার কৃষক বিরোধী। এহেন পরিস্থিতির মাঝেই পাঞ্জাবে এসে কৃষকের একজোট হওয়ার ডাক দিলেন তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও। তিনি জানালেন, “দেশের কৃষকরা সরকার বদলে দেওয়ার ক্ষমতা রাখে।”

গতবছর গালওয়ান ঘাঁটিতে শহিদ সেনা ও আন্দোলন চলাকালীন শহিদ হওয়া কৃষকদের শ্রদ্ধাঞ্জলি দিতে পাঞ্জাবে উপস্থিত হয়েছিলেন তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী। সেখানেই কেন্দ্রের বিরুদ্ধে কৃষকদের আন্দোলন জারি রাখার আবেদন জানান তিনি। বলেন, যতদিন না ন্যূনতম সহায়ক মূল্যের সাংবিধানিক গ্যারান্টি কেন্দ্র দিচ্ছে ততদিন আন্দোলন জারি থাকুক। দেশজুড়ে এই আন্দোলন জারি রাখার আবেদন জানিয়ে তিনি বলেন, আম আদমি পার্টিসহ অন্যান্য বিরোধী রাজনৈতিক দলগুলি কৃষকদের এই আন্দোলনে পূর্ণ সমর্থন দেবে। কৃষকরা পারে সরকার বদলে দিতে।

আরও পড়ুন:শুভেন্দুর প্রতি অনাস্থা থেকে নন্দীগ্রামে গণইস্তফার পথে একঝাঁক বিজেপি নেতা

কেসিআর-এর পাশাপাশি এদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কৃষক নেতা রাকেশ টিকায়েত। গতবছর আন্দোলনের সময় শহিদ হওয়া ৬০০ কৃষককে শ্রদ্ধা জানান তিনিও। পাশাপাশি যতদিন না সরকার কৃষক সমস্যা দূর করছে এই আন্দোলন জারি থাকবে বলে জানান কৃষক নেতা।




Previous articleশুভেন্দুর প্রতি অনাস্থা থেকে নন্দীগ্রামে গণইস্তফার পথে একঝাঁক বিজেপি নেতা
Next articleEden: রাত পোহালেই ইডেনে আইপিএল-এর প্লে-অফের ম‍্যাচ, সেজে উঠল ক্রিকেটের নন্দনকানন