Howrah Bill: রাজ্যপালের ভূমিকা নিয়ে তোপ দাগলেন স্পিকার

স্পিকার কটাক্ষ করে বলেন, রাজ্যপালের কাছে বিল পাঠানো হলেও তিনি বিধানসভাকে তা জানাননি। উনি বারবার বিধানসভায় আসেন। উনি এসে বলেন কোনও বিল বাকি নেই। যদিও হাওড়া বিল এখনও আটকে। এর ফলে নাগরিক পরিষেবা ব্যাহত হচ্ছে।

জিটিএ নির্বাচনের (GTA election) সঙ্গে ২৬ জুন বাকি পুরসভার ভোট হবে রাজ্যে। কিন্তু রাজ্যপাল জগদীপ ধনকড় (Jagdeep Dhankar) বিলে সই না করায় সেখানে নির্বাচন হচ্ছে না। এই নিয়ে রাজ্যপালের বিরুদ্ধে তোপ দাগলেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় (Biman Banerjee)। কারণ, হাওড়া বিল রাজ্যপালের কাছে পাঠালেও তিনি সই করেননি। সেই কারণেই আটকে গিয়েছে আইন। স্পিকার বলেন, সুপ্রিম কোর্টের (Supreme Court) নির্দেশের পরেও রাজ্যপালের এই আচরণ অনভিপ্রেত। রাজ্যের ১০৮টি ও ৬টি পুরনিগমে পুরসভায় নির্বাচন হয়েছে। শুধু হাওড়া (Howrah) পুরনিগম ও বালি পুরসভায় ভোট হয়নি। বিলে জগদীপ ধনকড় সই না করায় সেখানে নির্বাচন সম্ভব হচ্ছে না। স্পিকার কটাক্ষ করে বলেন, রাজ্যপালের কাছে বিল পাঠানো হলেও তিনি বিধানসভাকে তা জানাননি। উনি বারবার বিধানসভায় আসেন। উনি এসে বলেন কোনও বিল বাকি নেই। যদিও হাওড়া বিল এখনও আটকে। এর ফলে নাগরিক পরিষেবা ব্যাহত হচ্ছে।

বিধানসভায় শীতকালীন অধিবেশনে হাওড়া পুরনিগম (সংশোধনী) বিল ২০২১ পাশ হয়। কিন্তু সেই বিলে এখনও রাজ্যপাল সই করেননি। ফলে হাওড়া পুরনিগম ও বালি পুরসভার নির্বাচন নিয়ে জটিলতা তৈরি হয়েছে। এই নিয়ে এদিন রাজ্যপালের বিরুদ্ধেও তোপ দাগেন বিমান বন্দ্যোপাধ্যায়।



Previous articleযুগান্তকারী সিদ্ধান্ত মন্ত্রিসভায়: রাজ্যপালের পরিবর্তে সরকারি-সরকারি সাহায্যপ্রাপ্ত বিশ্ববিদ্যালয়ের আচার্য মুখ্যমন্ত্রী
Next articleআমলা তাঁর পোষ্যকে নিয়ে হাঁটবেন! খেলোয়াড়দের খালি করতে হবে স্টেডিয়াম