UEFA Champions Legue: উয়েফা চ‍্যাম্পিয়ন্স লিগ চ‍্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ, রিয়ালের হয়ে একমাত্র গোলটি করেন ভিনিসিয়াস জুনিয়র

এরপরই ম‍্যাচে ফিরতে শুরু করে রিয়াল। জালে বল জড়িয়ে দেন করিম বেঞ্জিমা। যদিও ভিএআর পদ্ধতি অফসাইডের কারণে বাতিল হয় সেই গোলটি।

উয়েফা চ‍্যাম্পিয়ন্স লিগ (UEFA Champions Legue) চ‍্যাম্পিয়ন হল রিয়াল মাদ্রিদ (Real Madrid)। শনিবার মধ‍্যরাতে লিভারপুলকে ( Liverpool) ১-০ গোলে হারাল করিম বেঞ্জিমারা। রিয়ালের হয়ে একমাত্র গোলটি করেন ভিনিসিয়াস জুনিয়র। এই জয়ের ফলে ১৪ বার চ‍্যাম্পিয়ন্স লিগ খেতাব ঘরে তুলল কার্লো আনসেলোত্তির দল।

শনিবার মধ‍্যরাতে ছিল ফুটবল যুদ্ধ। উয়েফা চ‍্যাম্পিয়ন্স লিগের ফাইনালে মুখোমুখি হয়েছিল রিয়াল মাদ্রিদ বনাম লিভারপুল। ম‍্যাচের শুরুর আগেই ঘটে বিপত্তি। নির্ধারিত সময়ের থেকে প্রায় ৩০ মিনিট দেড়িতে শুরু হয় হাইভোল্টেজ ম‍্যাচ। নিরাপত্তাজনিত কারণে ম্যাচ শুরু হওয়ার সময় পিছিয়ে দেওয়া হয়েছে, বলে জানান হয়। যদিও সব বাঁধা বিপত্তি কাটিয়ে শুরু হয় ম‍্যাচ। ম‍্যাচের শুরুটা ভালোই করছিল ইয়র্গেন ক্লপের ছেলেরা। একের পর এক আক্রমণে ঝাঁপায় সাদিও মানে, মহম্মদ শালাহরা। তবে রিয়ালের গোলরক্ষক কুর্তোয়া যেন এদিন ছিল হার না মানসিকতায়। একের পর এক সেভ করে দলকে ভরসা দেন তিনি। এরপরই ম‍্যাচে ফিরতে শুরু করে রিয়াল। জালে বল জড়িয়ে দেন করিম বেঞ্জিমা। যদিও ভিএআর পদ্ধতি অফসাইডের কারণে বাতিল হয় সেই গোলটি। এরপর আক্রমণে গেলেও প্রথমার্ধে গোলের দরজা খুলতে ব‍্যর্থ হয় দুই দলই।

এরপর দ্বিতীয়ার্ধে আক্রমণে ঝাঁজ বাড়ায় রিয়াল। যার ফলে ৫৯ মিনিটে ভিনিসিয়াস জুনিয়রের করা গোলে ১-০ গোলে এগিয়ে যায় রিয়াল। এরপর পাল্টা আক্রমণ চালায় লিভারপুল। যদিও ম‍্যাচে ছিল তাদের একাধিক মিস। আর ৯০ মিনিটের পর তারই খেসারত দিতে হল ইয়র্গেন ক্লপের দলকে। খেতাব হাতছাড়া হয় তাদের।

আরও পড়ুন:Breakfast Sports: ব্রেকফাস্ট স্পোর্টস

 

 

Previous articleপালিত হল অ্যাকাউন্টস লাইব্রেরির প্লাটিনাম জুবিলী
Next articleনেপালের মাঝ আকাশে বেপাত্তা উড়ান, নিখোঁজ ২২