অভিষেকের মন্তব্যে কলঙ্কিত নয় বিচারব্যবস্থা, মামলা খারিজ করে জানাল হাইকোর্ট 

অভিষেকের মন্তব্যে কলঙ্কিত নয় বিচারব্যবস্থা: মামলা খারিজ করে জানাল হাইকোর্ট

 

তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক (TMC)অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) বিরুদ্ধে দায়ের করা মামলা খারিজ। অভিষেকের মন্তব্য নিয়ে এই মূহুর্তে স্বতঃপ্রণোদিত পদক্ষেপের প্রয়োজন নেই। অভিষেকের মন্তব্যে বিচারব্যবস্থা কলঙ্কিত হয়েছে বলে মনে করে না আদালত। সেই কারণেই এই মামলা খারিজ করেছে বিচারপতি সব্যসাচী ভট্টাচার্য ও বিচারপতি অজয়কুমার মুখোপাধ্যায়ের কলকাতা হাইকোর্ট (Calcutta High Court) ডিভিশন বেঞ্চ।

 

‘বিচারব্যবস্থায় দু’একজন তল্পিবাহকের কাজ করছেন’, হলদিয়ার সভা থেকে এই মন্তব্য করেন সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। এর জেরে তাঁর বিরুদ্ধে কলকাতা হাইকোর্টে মামলা দায়ের করা হয়। সোমবার, আদালতের কাছে স্বতঃপ্রণোদিত মামলা গ্রহণের আর্জি জানান আইনজীবী কৌস্তভ বাগচী। মামলা দাখিল করে। এদিন দুপুর ২টোর পর মামলার শুনানি হয়। বিচারপতি সব্যসাচী ভট্টাচার্য ও বিচারপতি অজয়কুমার মুখোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চের শুনানিতে

 

আদালত বলে, বিচারব্যবস্থা যথেষ্ট মজবুত। অভিষেকের মন্তব্যে বিচারব্যবস্থা কলঙ্কিত হয়নি বলে মন্তব্য করে বিচারপতি।

 

হলদিয়ায় শ্রমিক সমাবেশের মঞ্চ থেকে বিচারব্যবস্থা নিয়ে মন্তব্য করেন অভিষেক। তিনি বলেন, “আমার বলতে লজ্জা লাগে বিচারব্যবস্থায় এক দু’জন এমন আছেন, যাঁরা সম্পূর্ণ যোগসাজশে তল্পিবাহক হিসাবে কাজ করছেন। তারা ১ শতাংশ হবে। কিছু হলেই সিবিআই তদন্তের নির্দেশ দেওয়া হচ্ছে। খুনের মামলায় স্থগিতাদেশ দিচ্ছে। আদালত নিরাপত্তা দিতে পারে। অধিকার আছে। কিন্তু খুনের মামলায় স্থগিতাদেশ?” এই মন্তব্য নিয়ে বিরোধীরা জলঘোলা করার চেষ্টা করলেও হাইকোর্টের ডিভিশন বেঞ্চ জানিয়ে দিল এই বিষয় নিয়ে চর্চার প্রয়োজন নেই।

 

 

Previous articleচন্দননগর পুলিশ কমিশনারেটের উদ্যোগে চালু ফ্রি কোচিং ক্যাম্প
Next articleYuzvendra Chahal: আইপিএলে বেগুনি টুপির মালিক হয়ে খুশি চ‍্যাহাল