কেকে-এর মৃত্যুতে গভীর শোকপ্রকাশ মুখ্যমন্ত্রীর, কিংবদন্তি শিল্পীকে গান স্যালুট দেবে রাজ্য

এই প্রজন্মের অন্যতম জনপ্রিয় গায়ক কৃষ্ণকুমার কুন্নথ ওরফে কেকে-এর আকস্মিক ও অকাল মৃত্যুতে গভীর শোকপ্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

‘হাম… রহে ইয়া না রহে, ইয়াদ আয়েঙ্গে ইয়ে পল।’ এক “পল…”-এ নিভেছে নজরুল মঞ্চের স্পটলাইট । থমকে গিয়েছে কলকাতা। বাকরুদ্ধ গোটা দেশের সঙ্গীত মহল। তিলোত্তমার বুকে পা রেখে ছিলেন হাসিমুখে আর সময়ের পরিহাসে এই শহরের বুকে থেকে তাঁর নিথর দেহ বিমানে যাবে মুম্বই। বিমানবন্দরেই রাজ্য সরকার কিংবদন্তি এই সংগীতশিল্পীকে গান স্যালুটে শেষ বিদায় জানাবে। বাঁকুড়ার সভা থেকে একথা ঘোষণা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কেকে-এর স্ত্রীর সঙ্গে তাঁর কথা হয়েছে বলেও জানান মুখ্যমন্ত্রী। প্রয়াত সঙ্গীত শিল্পীকে শেষশ্রদ্ধা জানাতে হাজির থাকতে পারেন মুখ্যমন্ত্রীও।


আরও পড়ুন:কে কে-এর মৃত্যুতে শোকস্তব্ধ শ্রেয়া-সনু থেকে শুরু করে গোটা সঙ্গীতমহল


এই প্রজন্মের অন্যতম জনপ্রিয় গায়ক কৃষ্ণকুমার কুন্নথ ওরফে কেকে-এর আকস্মিক ও অকাল মৃত্যুতে গভীর শোকপ্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ, বুধবার সকালে টুইটে তিনি শোক প্রকাশ করেন। মুখ্যমন্ত্রী লিখেছেন, “বলিউড প্লেব্যাক সিঙ্গার কেকে-র আকস্মিক এবং অকাল মৃত্যুতে আমরা মর্মাহত। আমার সহকর্মীরা গতকাল রাত থেকেই জরুরি সমস্ত কাজে, তাঁর পরিবারকে সমস্ত প্রয়োজনীয় সহায়তা করছেন। আমার গভীর সমবেদনা জানাই।” মুখ্যমন্ত্রীর নির্দেশে গোটা ব্যবস্থাপনার তদারকি করছেন মন্ত্রী অরূপ বিশ্বাস। SSKM হাসপাতালে ময়নাতদন্তের পর পরিবারের লোকেদের সঙ্গে কেকে মরদের
বিমানবন্দরে যাবে। সঙ্গে থাকবেন অরূপ বিশ্বাস। তার আগে থেকে বিমানবন্দরে ব্যবস্থাপনা নজর রাখবেন মন্ত্রী সুজিত বসু।

গতকাল, মঙ্গলবার সন্ধ্যা সাতটার কিছু আগে নজরুল মঞ্চে গুরুদাস কলেজের অনুষ্ঠানে পারফর্ম করতে আসেন কেকে। কেকের সুরেলা কণ্ঠের আস্বাদ নিতে নজরুল মঞ্চ তখন ভিড়ে ঠাসা। এরপর একের পর এক কালজয়ী গানের জাদুতে কলেজ পড়ুয়াদের আবেগের জোয়ারে ভাসছেন কিংবদন্তি সঙ্গীত শিল্পী। অনুষ্ঠান শেষ করে সাড়ে আটটা নাগাদ মধ্য কলকাতার হোটেলে ফেরেন তিনি। জানা গিয়েছে, হঠাৎ হোটেলের ঘরে পড়ে যান শিল্পী। তড়িঘড়ি তাঁকে একবালপুরের এক বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।প্রাথমিকভাবে চিকিৎসকদের অনুমান, হৃদরোগে আক্রান্ত হয়েই মৃত্যু হয়েছে তাঁর।


এদিকে কেকে’র মৃত্যুর খবর পেয়ে মুখ্যমন্ত্রীর নির্দেশে তড়িঘড়ি রাজ্যের মন্ত্রী অরূপ বিশ্বাস ছুটে যান হাসপাতালে। কেকে’র ম্যানেজারের সঙ্গে গোটা বিষয় নিয়ে কথা বলেন তিনি। মুম্বইতে শিল্পীর পরিবারকে খবর পাঠানো হয়। কেকে-এর স্ত্রী জ্যোতি ও দুই সন্তান এদিন সকালের বিমানে কলকাতায় এসেছেন। পারিবারিক বিপর্যয়ে তাঁদের দিকে সমস্তরকম সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন রাজ্য প্রশাসন ও কলকাতা পুলিশ। গোটা বিষয়টির খোঁজ-খবর রাখছেন অরূপ বিশ্বাস।

চিকিৎসকদের প্রাথমিক অনুমান, হার্ট অ্যাটাকেই মৃত্যু হয়েছে তাঁর। তবে হাসপাতালে পৌঁছনোর আগেই আকস্মিক মৃত্যুর কারণ জানতে গায়কের ময়নাতদন্তের হবে SSKM হাসপাতালে। তদন্তে নেমেছে নিউমার্কেট থানার পুলিশ।

Previous articleকেকের প্রয়াণে শোকপ্রকাশ মুখ্যমন্ত্রীর, বাঁকুড়ার মানুষকে লড়াইয়ের বার্তা: আর কী বললেন মমতা
Next articleএকনজরে দেখে নিন কে কে-র সঙ্গীতজীবন