DHFC: দল নিয়ে অনুশীলনে নেমে পড়লেন কিবু

দলের সিনিয়র ফুটবলার তীর্থঙ্কর সরকার বললেন, ‘‘কিবু স্যার যে বড় কোচ প্রথম দিনই বুঝিয়ে দিলেন।

গত বুধবার শহর কলকাতায় পা রেখেছেন কিবু ভিকুনা (Kibu Vicuna)। আর শুক্রবার বিধাননগর পুরসভার মাঠে ডায়মন্ড হারবার দলের ফুটবলারদের (DHFC) নিয়ে অনুশীলন করালেন কোচ কিবু ভিকুনা। প্রথম দিন প্রায় পৌনে দু’ঘণ্টার প্র্যাকটিসে গেম সিচ্যুয়েশনে জোর দিলেন স্প্যানিশ কোচ। আক্রমণ সামলানোর মহড়ায় যেমন ছিলেন ডিফেন্ডাররা, মাঝমাঠ ও আক্রমণভাগের ফুটবলাররা ডিফেন্স ভেঙে গোল করার প্রস্তুতিও সারলেন। কর্নার, শুটিং, ফ্রিকিক অনুশীলনেও ছিল বৈচিত্র। ফুটবলারদের সঙ্গে বন্ধুর মতো মিশছেন মোহনবাগানকে আই লিগ দেওয়া স্প্যানিশ কোচ।

দলের সিনিয়র ফুটবলার তীর্থঙ্কর সরকার বললেন, ‘‘কিবু স্যার যে বড় কোচ প্রথম দিনই বুঝিয়ে দিলেন। ম্যাচ সিচ্যুয়েশন প্র্যাকটিসে অনেক নতুনত্ব ছিল। ওনার কোচিং স্টাইল অনেক সংগঠিত। মোহনবাগানে কোচ থাকার সময় ৪-৩-৩ ফর্মেশনে খেলাতেন। এদিনও দেখলাম ওঁর পছন্দের ফর্মেশনেই জোর দিলেন। আমরা চেষ্টা করব ওঁর সিস্টেমের সঙ্গে দ্রুত মানিয়ে নিতে।’’ সহকারী কোচ কৃষ্ণেন্দু রায়ের কথায়, ‘‘প্রথম দিনই ছেলেদের সঙ্গে খুব খোলামেলাভাবে মিশলেন কিবু । ফুটবলারদের কন্ডিশন দেখে খুশি।’’

শনিবার সকালে প্রস্তুতি ম্যাচ খেলবে কিবুর ডায়মন্ড হারবার এফসি। প্রতিপক্ষ স্থানীয় একটা অ্যাকাডেমি দল। এই ম্যাচে স্প্যানিশ কোচ বুঝে নিতে চান, প্রথম ডিভিশন লিগ শুরুর আগে দলের কোথায় খামতি আছে।

আরও পড়ুন:Ronaldo: আগামী মুরশুমে কোন দলে যাবেন রোনাল্ডো? স্বয়ং নিজই জানালেন সেকথা

 

 

Previous articleশারীরিক প্রতিবন্ধী আলম যেন মাধ্যমিকে “আলাদিনের আশ্চর্য প্রদীপ”! চোখে জল আনার গল্প
Next articleRafael Nadal: ফরাসি ওপেনের ফাইনালে নাদাল, গুরুতর চোট পেয়ে সেমিফাইনাল থেকে সরে দাঁড়ালেন জেরেভ