ডেটা পুড়িয়ে অশ্রাব্য গালিগালাজ আপনার কান গরম করে, আর রোদ্দুরের পকেট!

সোশ্যাল মিডিয়ার চর্চায় বা নেটদুনিয়ায় অনির্বান ওরফে রোদ্দুর রায়কে চেনেন না এমন মানুষের সংখ্যা হাতেগোনা।
রবীন্দ্রনাথ-নজরুলের মতো বিশ্ববরেণ্য মনীষী থেকে শুরু করে রাজ্যের মুখ্যমন্ত্রী হোক কিংবা দেশের প্রধানমন্ত্রী, রোদ্দুরের অশ্রাব গালিগালাজ, অসংলগ্ন ভঙ্গিমা অথবা অশালীন আচরণ থেকে বাদ যাননি কেউ। রোদ্দুরের ভাষা ছাপার যোগ্য নয়। রাস্তার বকাটে ছেলেপুলেরাও এই অসভ্য লোকটির ভাষা শুনে লজ্জা পায়।

আরো পড়ুন : নার্সের চাকরি পাওয়ায় কব্জি কাটার ঘটনায় রেণুর স্বামীর দুই সঙ্গী গ্রেফতার

সমাজের জন্য ক্ষতিকারক হলেও এই রোদ্দুরের সোশ্যাল মিডিয়ায় প্রচুর ফলোয়ার। এদের মধ্যে সবাই যে তাঁর সুখ্যাতি করে এমন নয়। বরং তাঁর নিন্দা-সমালোচনা করার মানুষই বেশি। তবে সমালোচনা করার জন্য ফলোয়ার বাড়লে, তাতে ভিউও বাড়ে বহুগুণ। ফলে ফেসবুক বা ইউটিউব থেকে বাড়ে উপার্জন।

অনেকেই নিজেদের মোবাইল ডেটা খরচ করে রোদ্দুরের গালাগাল উপভোগ করেন। আবার অনেকে এড়িয়ে যেতে চাইলেও তা পাড়ে না। নেগেটিভ জিনিসের প্রতি একটি আসক্তি থেকে যায় অনেকের মধ্যে। সবমিলিয়ে রোদ্দুরের অসভ্যতামি কেউ ইচ্ছায় আবার কেউ অনিচ্ছায় দেখে থাকেন। নিজেদের গাঁটের কড়ি খরচ করে মোবাইল রিচার্জ করা ডেটা পুড়িয়ে। আর যেখান থেকে ভিউয়ের বিচারেই ইউটিউব বা সোশ্যাল মিডিয়ায় প্রতি ভিডিও পিছু ২০ থেকে ২৫ হাজার টাকা রোজগার করেন রোদ্দুর। অশ্রাব্য গালিগালাজে ভরা এইসব ভিডিও থেকে প্রতিমাসে কয়েক লক্ষ টাকা রোজগার করেন রোদ্দুর তিনি। এবং সেটাই অসভ্য রোদ্দুর রায়ের একমাত্র উদ্দেশ্য।

সমালোচনা বা প্রতিবাদ ভেবে যাঁরা দিনের পর দিন রোদ্দুরের এই সমস্ত বিনোদন হিসেবে দেখেছেন নিজেদের মোবাইল ডেটা পুড়িয়ে, একবার ভেবে দেখুন তো কুরুরিকর এই ভিডিও শুধু আপনার কানই গরম করেছে আর রোদ্দুরের পকেট!

Previous articleDelhi High Court:  বিবাহবিচ্ছিন্না দিদি বা বোনের আর্থিক প্রয়োজনে ভাই বা দাদার পাশে দাঁড়ানো উচিত,  পর্যবেক্ষণ হাইকোর্টের
Next articleদাদার কীর্তি! মাকে খুন করে পার্টি, সুগন্ধি ছড়িয়ে বোনের সামনে বন্দুক হাতে দাদা