বিশ্বসেরা ১০ স্কুলের তালিকায় হাওড়ার স্কুল, উচ্ছ্বসিত মুখ্যমন্ত্রীর শুভেচ্ছা

ফের বাংলার মুকুটে নয়া পালক। বিশ্বসেরা(World Top) প্রথম ১০ স্কুলের(School) তালিকায় স্থান পেল হাওড়ার সামারিটান মিশন স্কুল(Samaritan Mission School)। প্রথম দশে ভারতের মধ্যে একমাত্র হাওড়ার টিকিয়াপাড়া(Tikiyapara) এলাকার বেলিলিয়াস রোডের পশ্চিমবঙ্গ বোর্ডের অধীন এই স্কুলেরই নাম রয়েছে। যা স্বাভাবিকভাবেই বাংলার জন্য অত্যন্ত গর্বের বিষয়। বিষয়টি প্রকাশ্যে আসার পর স্বাভাবিকভাবেই খুশি রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। টুইটে অভিনন্দন জানালেন স্কুল কর্তৃপক্ষকে।

ব্রিটিশ সমীক্ষা সংগঠন টি-৪ এডুকেশন এবং আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন কিছু সংস্থার যৌথ উদ্যোগে বিশ্বের সেরা ১০ স্কুলের তালিকা তৈরি করা হয়েছে। যেখানে জায়গা পেয়েছে হাওড়ার সামারিটান মিশন স্কুল। এই সাফল্যের কথা প্রকাশ্যে এনে টুইটে স্কুল কর্তৃপক্ষকে অভিনন্দন জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি লেখেন, “আমি খুব খুশি। আমাদের হাওড়ার সামারিটান মিশন স্কুল বিশ্বের সেরা ১০ এমন স্কুলের তালিকায় রয়েছে যারা অপরকে অনুপ্রেরণা জোগায়।”

এহেন কৃতিত্বের কথা জানার পর স্কুলের কর্ণধার সাজিদ আরশাদ সংবাদমাধ্যমকে জানান, “আমাদের স্কুল ওয়েস্টবেঙ্গল বোর্ডের অধীন। পড়াশোনার সঙ্গে পড়ুয়াদের আদর্শ মানুষ হয়ে ওঠার শিক্ষা দেওয়ার চেষ্টা করি আমরা। বিশ্বের সেরা এমন ১০টি স্কুলের মধ্যে আসতে পেরে আমরা গর্বিত। সেইসঙ্গে আমাদের দায়িত্বও আরও বেড়ে গেল। এইরকম সাফল্য বজায় রেখে আমাদের এগিয়ে যেতে হবে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আমাদের ওপর আস্থা রেখেছেন। শুভেচ্ছা জানিয়েছেন। আমরা মুখ্যমন্ত্রীর প্রতি কৃতজ্ঞ। তিনি যে আস্থা রেখেছেন আমরা সেটা ধরে আগামীদিনে এগিয়ে যেতে চাই।” পাশাপাশি স্কুলের এই সাফল্যের কথা ছড়িয়ে পড়তেই এদিন স্কুলে এসে স্কুল কর্তৃপক্ষকে শুভেচ্ছা জানান অভিভাবক ও পড়ুয়ারা।


Previous articleBengal Cricket: রঞ্জিট্রফির সেমিফাইনালে বাংলা
Next articleউচ্চমাধ্যমিকের মেধাতালিকায় একই স্কুলের কোথাও ২১, কোথাও ৮ জনের নাম! রহস্য কী?