Indian Football: নিয়মরক্ষার ম‍্যাচে হংকং-কে ৪-০ গোলে হারাল ভারত, গোল করে কিংবদন্তি পুসকাসকে ছুলেন সুনীল ছেত্রী

ভারতের হয়ে গোল গুলি করেন আনোয়ার আলি, সুনীল ছেত্রী, মনবীর সিং, ইশান পন্ডিতা।

ম্যাচটা ছিল নিয়মরক্ষার। আগেই দুই দেশ যোগ‍্যতা অর্জন করে ফেলেছে এফসি এশিয়া কাপে (AFC Asian Cup)। মঙ্গলবারের ম‍্যাচটা ছিল তাই সম্মানের। গ্রুপের দুই অপরাজেয় দলের মধ্যে সেরা হওয়ার লড়াই। আর সেই লড়াইয়ে হংকংকে ( Hong Kong) পরাস্ত করল ভারত (India)। নিয়মরক্ষার ম‍্যাচে হংকংকে ৪-০ গোলে হারাল ভারত। ভারতের হয়ে গোল গুলি করেন আনোয়ার আলি, সুনীল ছেত্রী, মনবীর সিং, ইশান পন্ডিতা। গোল করে অনন্য নজির গড়লেন ভারত অধিনায়ক সুনীল ছেত্রী। এদিন হংকংয়ের বিরুদ্ধে গোল করে আন্তর্জাতিক কেরিয়ারের ৮৪তম গোল করে ফেললেন সুনীল। এই গোলের সুবাদে কিংবদন্তি হাঙ্গেরিয়ান ফরোয়ার্ড ফ্রাঙ্ক পুসকাসের আন্তর্জাতিক গোলের রেকর্ড স্পর্শ করে ফেললেন ভারতীয় অধিনায়ক।

ম‍্যাচে এদিন প্রথম থেকেই দাপট দেখায় ভারত। যার ফলে ম‍্যাচের দু’মিনিটের মাথায় গোল করে টিম ইন্ডিয়াকে এগিয়ে দেন আনোয়ার আলি। কর্নার থেকে রোশন সিং বক্সে বল বাড়ান, যা থেকে আশিক কুরুনিয়ন শট মারেন, কিন্তু তা আটকে দেয় হংকং ডিফেন্স, কিন্তু ফিরতি বলে গোলার মত শট করে গোল করেন আনোয়ার আলি। এরপর ম‍্যাচে ফেরার চেষ্টা করে হংকং। কিন্তু ভারতীয় ডিফেন্সে আটকে যায় তারা। তবে পাল্টা আক্রমণ চালিয়ে যায় ভারত। ৪৫ মিনিটে জিকসন সিংয়ের সুন্দর ফ্রিকিক থেকে বল পেয়ে জালে জড়ান সুনীল ছেত্রী। এই গোলের ফলে অনন্য নজির গড়েন সুনীল।

এরপর দ্বিতীয়ার্ধে ভারতের আক্রমণ আরও জোরদার হয়। একের পর এক গোলের সুযোগ তৈরি করতে থাকে ইগর স্টিমাচের দল। পরিবর্ত হিসেবে নেমে ভারতের আক্রমণ আরও শক্তিশালী করে দেন লিস্টন কোলাসো ও মনবীর সিং। ৮৫ মিনিটে ব্র‍্যান্ডন ফার্নান্ডেজের ক্রসে গোল করেন মনবীর। আর ইঞ্জুরি টাইমে গোল করেন সুপার সাব ইশান পন্ডিতা।

আরও পড়ুন:India Team: দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম জয় ভারতের, প্রোটিয়াদের ৪৮ রানে হারাল ঋষভ পন্থের দল

 

 

Previous articleজুলাই মাস থেকেই ৭৫ মাইক্রনের নীচের প্লাস্টিক ব্যবহার নিষিদ্ধ
Next articleBreakfast news: ব্রেকফাস্ট নিউজ