EastBengal: চুক্তিতে সম্মতি লাল-হলুদের, চুক্তিসই হতে পারে আগামী সপ্তাহে

ক্লাব কর্তারা না বললেও সূত্রের খবর, লগ্নিকারী সংস্থার কাছে ফুটবল স্বত্বের ৭৫-৭৬ শতাংশ শেয়ার থাকছে। বাকি ২৪-২৫ শতাংশ শেয়ার থাকবে ক্লাবের কাছে।

ইস্টবেঙ্গল ক্লাব ( EastBengal) এবং লগ্নিকারী সংস্থার ইমামির (Emami) মধ্যে গাঁটছড়া বাঁধতে চলেছে। সূত্রের খবর, আগামী সপ্তাহেই চুক্তিসই হতে পারে। ইমামি গ্রুপ শুক্রবার যে সংশোধিত চুক্তিপত্র পাঠিয়েছিল, ইস্টবেঙ্গল ক্লাব তাতে সম্মতি জানিয়ে শনিবার রাতেই পাঠিয়ে দিয়েছে লগ্নিকারী সংস্থার কাছে। এবারে তা লগ্নিকারী সংস্থা আইনজীবীদের দিয়ে পরীক্ষা করিয়ে চুক্তি সইয়ের দিনক্ষণ চূড়ান্ত করবে। ক্লাব কর্তারা না বললেও সূত্রের খবর, লগ্নিকারী সংস্থার কাছে ফুটবল স্বত্বের ৭৫-৭৬ শতাংশ শেয়ার থাকছে। বাকি ২৪-২৫ শতাংশ শেয়ার থাকবে ক্লাবের কাছে।

গত ২৫ মে মুখ‍্যমন্ত্রী মমতা বন্দ‍্যোপাধ‍্যায়ের ইস্টবেঙ্গলের নতুন লগ্নিকারী হিসেবে ইমামি গোষ্ঠীর নাম ঘোষণা করেছিলেন। এরপর থেকেই দু’পক্ষের মধ্যে চুক্তি স্বাক্ষরিত কবে হবে, তা নিয়ে চর্চা থাকে তুঙ্গে। সপ্তাহখানেক আগেই ইমামি গ্রুপের তরফে চুক্তির খসড়া পাঠানো হয়েছিল ইস্টবেঙ্গলকে। সূত্রের খবর, কয়েকটি শর্তে মতানৈক্য ছিল দু’পক্ষের মধ্যে। এর পরেই ইস্টবেঙ্গলের তরফে সংশোধিত চুক্তির খসড়া পাঠানো হয় লগ্নিকারীকে। আবেদন করা হয় কয়েকটি শর্ত পরিবর্তনের। গত শুক্রবার ফের চুক্তিপত্র সংশোধন করে ইস্টবেঙ্গলকে পাঠিয়ে দেয় লগ্নিকারীর সংস্থা। চব্বিশ ঘণ্টার মধ্যেই নিজেদের মধ্যে আলোচনায় বসেন লাল-হলুদের কর্তারা। শনিবার জরুরি বৈঠকের পরে তাঁরা বললেন,” লগ্নিকারীর তরফে যে সংশোধিত চুক্তিপত্রের খসড়া পাঠানো হয়েছে, তাতে আমরা সন্তুষ্ট। এই চুক্তিতে সই করার ব্যাপারে আমরা সম্মত হয়েছি। আমাদের আইনজীবীরা সামান্য কিছু আইনি ভাষা পরিবর্তন করে প্রয়োজনীয় কাগজপত্র তৈরি করছেন। ”

কবে স্বাক্ষরিত হবে চুক্তি? এই নিয়ে ইস্টবেঙ্গলের কর্তারা বলেন, “লগ্নিকারীরা যেদিন চুক্তিতে সই করতে বলবেন, আমরা করার জন্য তৈরি। আমাদের কোনও সমস্যা নেই।’’

আরও পড়ুন:Ravindra Jadeja: আইপিএল অতীত, দেশের হয়ে ভালো পারফরম্যান্স করাই লক্ষ‍্য জাড্ডুর

 

 

Previous articleস্ট্রেচার এনে হাসপাতালে পাঠালেন আহতকে, রাহুলের মানবিক রূপে মুগ্ধ নেটদুনিয়া
Next articleএকুশে জুলাইয়ের রক্তাক্ত ইতিহাস নিয়ে তথ্যচিত্র তৃণমূলের, দায়িত্বে দলেরই বিধায়ক