আকাশপথেও প্রতিবাদ: মোদির চপারের সামনে কালো বেলুন, নিরাপত্তা নিয়ে প্রশ্ন

দেশের যে প্রান্তেই যাচ্ছেন মানুষের ক্ষোভ তাড়া করছে দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে(Narendra Modi)। সড়কপথে কালো পতাকার পাশাপাশি আকাশপথেও এবার মোদিকে দেখতে হল কালো বেলুন। সোমবার দুপুরে বিজয়ওয়াড়া বিমানবন্দরে(Vijaywara Airport) আসার পথে তাঁর চপারের কাছে উড়ল একঝাঁক কালো গ্যাস বেলুন। যদিও এই ঘটনায় দেশের প্রধানমন্ত্রীর(Prime Minister) নিরাপত্তা(Security) নিয়েও উঠেছে প্রশ্ন। কড়া নিরাপত্তার প্রোটোকল ভেঙে কীভাবে এই ঘটনা ঘটল তা নিয়ে শুরু হয়েছে তদন্ত।

রবিবার তেলেঙ্গানায় বিজেপির কর্মসমিতির বৈঠকে যোগ দেওয়ার পর প্রধানমন্ত্রীর সফরসূচীতে ছিল অন্ধ্রপ্রদেশেও। এদিন নিজস্ব কপ্টারে চেপে বিজয়ওয়াড়া বিমানবন্দর যাচ্ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তবে অন্ধ্রপ্রদেশের বিজয়ওয়াড়া থেকে প্রধানমন্ত্রীর চপার রওনা দেওয়ার সময় কয়েকজন কংগ্রেস কর্মী কালো গ্যাস বেলুন হাতে বিক্ষোভ দেখাচ্ছিলেন। চপার ওড়ার পরই সেই গ্যাস বেলুন উড়িয়ে দেন তাঁরা। সেগুলি চপারের কাছাকাছি চলে আসে। এই ঘটনায় স্বাভাবিকভাবেই প্রশ্ন ওঠে প্রধানমন্ত্রীর নিরাপত্তা নিয়ে। যদিও এই ঘটনায় পুলিশের তরফে ৩ কংগ্রেস কর্মীকে গ্রেফতার করা হয়েছে।

উল্লেখ্য, এসওপি বা স্ট্যান্ডার্ড প্রোটোকল অনুযায়ী, প্রধানমন্ত্রীর চপার যেখানে নামে, সেখানে প্রধানমন্ত্রীর চপার আসার এক ঘণ্টা আগে থেকে রেইকি করা হয়। প্রধানমন্ত্রীর যাত্রাপথকে সম্পূর্ণভাবে ‘নো-ফ্লাই জোন’ করে দেওয়া হয়। বেলুন তো দূরের কথা ঘুড়ি ওড়ানো পর্যন্ত বন্ধ থাকে। অন্য কোনও উড়ান চলাচল, ড্রোন ওড়ানো সবকিছু বন্ধ থাকে। প্রধানমন্ত্রীর চপার ওঠা নামার সময় সম্পূর্ণরূপে নিষিদ্ধ বেলুন ওড়ানো, ছাতা ধরা। সেখানে কী করে কালো রঙের বেলুন প্রধানমন্ত্রীর চপারের সামনে চলে এল তা নিয়ে উঠছে প্রশ্ন।


Previous articleস্কুলে মারামারি, বন্ধুর ঘুষিতেই প্রাণ গেল একাদশ শ্রেণির ছাত্রের !
Next articleRishabh Pant: এজবাস্টনে অনন্য নজির গড়লেন পন্থ, ভেঙে দিলেন ৬৯ বছরের রেকর্ড