দেশের সেরা দশ বিশ্ববিদ্যালয়ের তালিকায় যাদবপুর ও কলকাতা, শুভেচ্ছা মুখ্যমন্ত্রীর

এই তালিকা প্রকাশিত হওয়ার পরেই শুভেচ্ছা জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

কেন্দ্রের সেরা বিশ্ববিদ্যালয়ের তালিকায় চতুর্থ স্থানে জায়গা পেয়েছে যাদবপুর বিশ্ববিদ্যালয়। তালিকায় অষ্টম স্থানে জায়গা করে নিয়েছে কলকাতা বিশ্ববিদ্যালয়। শুধু তাই নয়, রাজ্য বিশ্ববিদ্যালয়গুলির তালিকার প্রথম দুই স্থান দখল করল পশ্চিমবঙ্গের দুই বিশ্ববিদ্যালয়। রাজ্য বিশ্ববিদ্যালয়ের তালিকায় প্রথম স্থানে জায়গা করে নিল যাদবপুর, দ্বিতীয় স্থান দখল করল কলকাতা বিশ্ববিদ্যালয়।

এই তালিকা প্রকাশিত হওয়ার পরেই শুভেচ্ছা জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি টুইটারে লিখেছেন, ‘এনআইআরএফ ইন্ডিয়া তালিকা ২০২২ অনুসারে, ভারতের রাজ্য বিশ্ববিদ্যালয়গুলির মধ্যে সেরা স্থান দখল করেছে যাদবপুর বিশ্ববিদ্যালয়, দ্বিতীয় স্থানে রয়েছে কলকাতা বিশ্ববিদ্যালয়। সেরা কলেজের মধ্যে অষ্টম স্থানে রয়েছে সেন্ট জেভিয়ার্স কলেজ। শিক্ষাক্ষেত্রের নানা কৃতি, অংশীদার ও পড়ুয়াদের আমার শুভেচ্ছা।’

 

কেন্দ্র ও রাজ্য বিশ্ববিদ্যালয়গুলি মিলিয়ে যে তালিকা এনআইআরএফ প্রকাশ করেছে, সেই তালিকার প্রথম তিনটি স্থানে রয়েছে কেন্দ্রীয় বিশ্ববিদ্যালয়গুলি। চতুর্থ স্থানে রয়েছে যাদবপুর বিশ্ববিদ্যালয়, যেটি রাজ্য বিশ্ববিদ্যালয়। এর পর আবারও তিনটি কেন্দ্রীয় বিশ্ববিদ্যালয় রয়েছে তালিকায়, তারপর রয়েছে কলকাতা বিশ্ববিদ্যালয়। সেই কারণেই রাজ্য বিশ্ববিদ্যালয়গুলির তালিকায় প্রথম দুই তালিকায় রয়েছে রাজ্যের দুটি বিশ্ববিদ্যালয়।

 

 

Previous articleঋণে ফের সুদের হার বৃদ্ধি SBI-এর
Next articleস্পাইসজেটের পর এবার ইন্ডিগো! যান্ত্রিক গোলযোগের কারণে বিমানের জরুরি অবতরণ