বাংলার তিন প্রধানকে বঙ্গবিভূষণ সম্মান রাজ্য সরকারের

রাজ্য সরকারের এই সিদ্ধান্তে খুশির হাওয়া বাংলার ফুটবল মহলে।

কলকাতা ময়দানের তিন প্রধান ইস্টবেঙ্গল (EastBengal), মোহনবাগান (Mohunbagan), মহামেডানকে (Mohammedan) বঙ্গবিভূষণ সম্মান দিচ্ছে রাজ্য সরকার। আগামী ২৫ জুলাই নজরুল মঞ্চে বাংলার তিন প্রধানের হাতে এই সম্মান তুলে দেবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। এদিন এমনটাই জানান হল রাজ‍্য সরকারের পক্ষ থেকে।

শুক্রবার তিন ক্লাবের সভাপতি এবং সচিবকে একটি চিঠি দিয়েছেন মুখ‍্যমন্ত্রী। সেই চিঠিতে ভারতীয় ফুটবলে অবদানের জন্য তিন ক্লাবকে বঙ্গবিভূষণ সম্মান দেওয়ার ইচ্ছাপ্রকাশ করেছেন তিনি। মোহনবাগান সভাপতি স্বপন সাধন বসুকে দেওয়া চিঠিতে মুখ্যমন্ত্রী লিখেছেন, “মোহনবাগান ক্লাব বাঙালির কাছে এক আবেগের নাম। শুধু ফুটবল নয়, ক্রীড়াক্ষেত্রের বিভিন্ন ধারায় মোহনবাগানের অবদান অনস্বীকার্য। মোহনবাগান ক্লাব শুধু বাঙালির কাছে নয়, সমগ্র ভারতবাসীর কাছে গৌরবের স্থানে দখল করেছে। ক্রীড়াক্ষেত্রে সার্বিক অবদানের স্বীকৃতিস্বরূপ আগামী ২৫ জুলাই, সোমবার, বিকাল ৪টেয় নজরুল মঞ্চে পশ্চিমবঙ্গ সরকার মোহনবাগান ক্লাবকে বঙ্গবিভূষণ সম্মাননা প্রদান করতে আগ্রহী। এ বিষয়ে আপনার সানুগ্রহ সম্মতি প্রত্যাশা করি।’

একই চিঠি মুখ‍্যমন্ত্রী পাঠিয়েছেন ইস্টবেঙ্গল এবং মহমেডান ক্লাবের সভাপতিদেরও। ভারতীয় ফুটবলে বাংলার তিন শতাব্দী প্রাচীন ক্লাবের অবদানকে স্বীকৃতি দিতেই এই বঙ্গবিভূষণ সম্মান দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। আর রাজ্য সরকারের এই সিদ্ধান্তে খুশির হাওয়া বাংলার ফুটবল মহলে।

আরও পড়ুন:India Team: কমনওয়েলথ গেমসে পদক জয়ই লক্ষ‍্য, বার্মিংহ্যামের উদ্দেশ্যে রওনা হওয়ার আগে বললেন স্মৃতি

 

Previous articleইডি-র তল্লাশিতে অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়ি থেকে উদ্ধার ২০ কোটি টাকা