EastBengal: ইস্টবেঙ্গলের দায়িত্বে কনস্টানটাইন, দলে শৌভিক চক্রবর্তী-শুভাশিস রায়চৌধুরি

সূত্রের খবর, শৌভিক চক্রবর্তী এবং গোলরক্ষক শুভাশিস রায়চৌধুরি, ব্রেন্ডনকে সই করাতে চলেছে ইস্টবেঙ্গল।

আগামী মরশুমের জন‍্য ইস্টবেঙ্গলের (Eastbengal) প্রধান কোচ হলেন স্টিফেন কনস্টানটাইন (Stephen Constantine)। এদিন এমনটাই জানিয়ে দেওয়া হল লাল-হলুদের পক্ষ থেকে। স্টিফেনের কোচ হয়ে আসার কথা বুধবার আনুষ্ঠানিক ভাবে ঘোষণা করেছিল ইনভেস্টোর কোম্পানি ইমামি গ্রুপ। তাদের বিবৃতি অনুযায়ী, ২০২২-২৩ মরশুমের জন্য চুক্তিবদ্ধ করা হয়েছে ভারতের প্রাক্তন কোচকে। টুইট করে লাল-হলুদে আসার কথা জানিয়েছেন ভারতের প্রাক্তন কোচ কনস্টানটাইনও।

কনস্টানটাইন যে ইস্টবেঙ্গলের প্রধান কোচ হতে চলেছেন, এই নিয়ে বেশ কয়েকদিন ধরেই জল্পনা চলছিল। অবশেষে তারই যেন এদিন সমাপ্তি ঘটল। দু’দফায় ভারতীয় দলকে কোচিং করিয়েছেন কনস্টানটাইন। প্রথমবার কোচ হয়ে আসেন ২০০২-এ। ২০০৫ পর্যন্ত জাতীয় দলের কোচ ছিলেন তিনি। এরপর ২০১৫ সালে ফের ভারতীয় দলের কোচ হন কনস্টানটাইন। ২০১৯ পযর্ন্ত দায়িত্ব সামলান তিনি। সেই সময় তাঁর কোচিং-এ অনেক সাফল্যে পায় টিম ইন্ডিয়া। তাঁর অধীনে সাফ কাপ জেতে সুনীল ছেত্রীরা। ইন্টারকন্টিনেন্টাল কাপ জেতে এবং এশিয়ান কাপের যোগ্যতা অর্জন করে। অল্পের জন্য এশিয়ান কাপের গ্রুপ পর্ব পেরোতে পারেনি ভারত।

এদিকে কোচের পাশাপাশি ফুটবলারদেরও পাকা করে ফেলল লাল-হলুদ কর্তারা। সূত্রের খবর, শৌভিক চক্রবর্তী এবং গোলরক্ষক শুভাশিস রায় চৌধুরিকে সই করাতে চলেছে ইস্টবেঙ্গল। লাল-হলুদ ক্লাব ইতিমধ্যেই একাধিক ভারতীয় ফুটবলারকে টার্গেট করেছে। তাদের অন‍্যতম হলেন এই দুই বঙ্গতনয়। সব কিছু ঠিকঠাক থাকলে সম্ভবত এবার লাল-হলুদ জার্সিতে খেলতে দেখা যাবে তারকা মিডফিল্ডার শৌভিক চক্রবর্তী এবং গোলরক্ষক শুভাশিস রায় চৌধুরীকে। জানা গিয়েছে, হায়দরাবাদ এফসি-কে ট্রান্সফার ফি দিয়ে শৌভিককে দীর্ঘমেয়াদী চুক্তিতে সই করাতে চলেছে ইস্টবেঙ্গল ক্লাব। শুধু তাই নয়, সূত্রের খবর, দলের পুরোনো তারকা ব্রেন্ডন ভানলালরেমডিকাকেও সই করানোর পথে অনেকটাই এগিয়ে গিয়েছে লাল-হলুদ শিবির। এমন কী সদ্য নিজের ফেসবুক প্রোফাইলের কভার ছবি পাল্টে ইস্টবেঙ্গল দলের ছবি দিয়েছেন ব্রেন্ডন নিজেও। যাতে বোঝাই যাচ্ছে লাল-হলুদ জার্সিতে খেলতে চলেছেন তিনি। যদিও এই ফুটবলারদের নিয়ে সরকারিভাবে কিছু জানায়নি লাল-হলুদ ক্লাব।

আরও পড়ুন:EastBengal: লাল-হলুদের তরফে ‘ভারত গৌরব’ পাচ্ছেন ঝুলন

 

Previous articleইস্টার্ন রেলওয়ে মেন’স কংগ্রেসের রক্তদান শিবির নিয়ে রক্তদাতাদের উৎসাহ তুঙ্গে
Next articleArpita Mukherjee: চিনার পার্কে অর্পিতার আরও এক ফ্ল্যাটের হদিশ পেল ইডি