গরুর গাড়িতে চেপে পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে অভিনব মিছিল মদন মিত্রের

ক্রমাগত বাড়ছে রান্নার গ্যাসের দাম। হাজার পেরিয়ে ১১০০-র দোরগোড়ায় পৌঁছে গিয়েছে গ্যাসের দাম। এই পরিস্থিতিতে রান্নার গ্যাসের মূল্যবৃদ্ধি ও মুড়ির ওপর জিএসটি বসানোর প্রতিবাদে পথে নামলেন কামারহাটির তৃণমূল বিধায়ক মদন মিত্র(Madan Mitra)। গরুর গাড়িতে চেপে অভিনব মিছিল করলেন তিনি। সঙ্গে ছিলেন বহু তৃণমূল সমর্থক। প্রতিবাদ মিছিল থেকে সেখান থেকেই বিজেপি-সিপিএমকে সামাজিক বয়কটের হুঁশিয়ারি দিলেন তৃণমূল বিধায়ক।

রবিবার কামারহাটি থেকে মিছিল শুরু করেন মদন মিত্র। অভিনব সেই মিছিলে গরুর গাড়িতে ছিল রান্নার গ্যাসের সিলিন্ডারের কাটআউট। সঙ্গে মুড়ি নিয়েও প্রতিবাদ জানান তৃণমূল কর্মী সমর্থকরা। মিছিল থেকে বিজেপি ও কেন্দ্রের বিরুদ্ধে স্লোগান তোলেন তৃণমূল কর্মীরা। ডানলপে গিয়ে শেষ হয় ওই প্রতিবাদ মিছিল।

মিছিলের পর মদন মিত্র বলেন, “রান্নাঘরে আগুন। সিপিএম-বিজেপি সাগর দত্তে ঢুকে অসভ্যতা করছে। ডান্ডা হাতে ঘুরছে। অত্যাচার করছে, এসব মেনে নেওয়া হবে না। তবে আজকের মিছিল মূল্যবৃদ্ধি, জিএসটির প্রতিবাদে। এরপরই সিপিএম-বিজেপিকে সামাজিক বয়কটের হুঁশিয়ারি দেন মদন। বলেন, “মানুষ ওদের সামাজিকভাবে বয়কট করবে। দোকানে গেলে জিনিস দেবে না। বলবে বাড়ির বাচ্চাদের পাঠান। বাসে উঠতে দেবে না।” মদন মিত্রের এই মন্তব্যে স্বাভাবিকভাবে দানা বেঁধেছে বিতর্ক।

আরও পড়ুন- সোমবারে মন্ত্রিসভার গুরুত্বপূর্ণ বৈঠক, রদবদল নিয়ে জল্পনা তুঙ্গে

 

Previous articleFlorentin Pogba: অনুশীলনে নেমে পরলেন বাগানের নতুন বিদেশি ফ্লোরেন্তিন পোগবা