Corona Update: বাড়ল অ্যাকটিভ কেস, চিন্তা বাড়াচ্ছে দেশের করোনা পরিসংখ্যান

দেশের যে রাজ্যগুলিতে করোনা পরিসংখ্যান সবচেয়ে উদ্বেগজনক তার মধ্যে রয়েছে প্রথমেই রয়েছে কেরল, দ্বিতীয় স্থানে মহারাষ্ট্র, তারপর তামিলনাড়ু এবং দিল্লি।দেশের সক্রিয় রোগী বর্তমানে হয়েছে ১ লক্ষ ৪৩ হাজার ৬৭৬। গোটা দেশে অ্যাকটিভ কেসের হার ০.৩৩ শতাংশ।

করোনা (Corona) নিয়ে এতটুকু কমে নি উদ্বেগ। পরপর তিন দিন করোনা আক্রান্ত ছিল ২০ হাজারের উপরে। তবে এদিন আক্রান্তের সংখ্যা ২০ হাজারের গণ্ডি না ছাড়ালেও সক্রিয় রোগীর সংখ্যা (Active case) ঘিরে উদ্বেগ বাড়ছে। স্বাস্থ্যমন্ত্রকের (central health ministry) বুলেটিন অনুযায়ী, ভারতে একদিনে করোনায় মৃত্যু হয়েছে ৪৫ জনের। দেশে এখনও পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মোট মৃতের সংখ্যা ৫ লক্ষ ২৬ হাজার ৩৫৭।

করোনা ভাইরাস নিয়ে চিন্তা বাড়ছে বিশেষজ্ঞদের। দ্রুত গতিতে ছড়িয়ে পড়ছে সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা (Corona)আক্রান্ত হয়েছেন ১৯ হাজার ৬৭৩ জন। এই সংখ্যাটা আগের দিনের থেকে সামান্য কম। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া তথ্য অনুযায়ী, দেশে এখনও পর্যন্ত করোনাকে জয় করে সুস্থ হয়েছেন ৪ কোটি ৩৩ লক্ষ ৪৯ হাজার ৭৭৮ জন। দেশের যে রাজ্যগুলিতে করোনা পরিসংখ্যান সবচেয়ে উদ্বেগজনক তার মধ্যে রয়েছে প্রথমেই রয়েছে কেরল, দ্বিতীয় স্থানে মহারাষ্ট্র, তারপর তামিলনাড়ু এবং দিল্লি।দেশের সক্রিয় রোগী বর্তমানে হয়েছে ১ লক্ষ ৪৩ হাজার ৬৭৬। গোটা দেশে অ্যাকটিভ কেসের হার ০.৩৩ শতাংশ। স্বাস্থ্য মন্ত্রক জানাচ্ছে এখনও পর্যন্ত মোট ২০৪ কোটি ২৫ লক্ষেরও বেশি ভ্যাকসিন ডোজ দেওয়া হয়েছে।


Previous articleকমনওয়েলথ গেমসে আরও একটি সোনার পদক, ভারোত্তোলনে সোনা পেলেন জেরেমি
Next articleলাফিয়ে লাফিয়ে বাড়ছে খরচ, ভারতের প্রথম বুলেট ট্রেন প্রকল্প নিয়ে ধোঁয়াশা