নেতা-মন্ত্রীদের সম্পত্তি বৃদ্ধির মামলায় ইডিকে পার্টি করল কলকাতা হাই কোর্ট

এবার নেতা-মন্ত্রীদের সম্পত্তি বৃদ্ধির মামলায় এনফোর্সমেন্ট ডিরেক্টরেটকে পার্টি করল কলকাতা হাই কোর্ট। সোমবার, একটি জনস্বার্থ মামলার প্রেক্ষিতে এই নির্দেশ দিয়েছে হাই কোর্টের প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব এবং বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চ।

২০১৭ সালে রাজ্যের নেতা-মন্ত্রীদের সম্পত্তি বৃদ্ধি নিয়ে একটি জনস্বার্থ মামলা দায়ের করেন বিপ্লবকুমার চৌধুরী। এদিন হাই কোর্টে ১৯ জন নেতা-মন্ত্রীর স্থাবর-অস্থাবর সম্পত্তির একটি তালিকা পেশ করেন তাঁর আইনজীবী শামিম আহমেদ। তাঁর অভিযোগ, ২০১১ থেকে ২০১৬ পর্যন্ত এই নেতা-মন্ত্রীদের সম্পত্তি বিপুল পরিমাণে বেড়েছে। পাঁচ বছরে এই সম্পত্তি কী ভাবে এত বাড়ল? তা ইডি খতিয়ে দেখুক বলে আর্জি জানান শামিম আহমেদ। তার প্রেক্ষিতেই ইডিকে ওই মামলায় একটি পার্টি করার নির্দেশ দিয়েছে হাই কোর্টের বেঞ্চ।

যে ১৯ নেতা-মন্ত্রীর সম্পত্তি খতিয়ে দেখার আর্জি জানানো হয়েছে, তাঁদের অধিকাংশই শাসকদলের বিধায়ক ও নেতা। তালিকায় প্রয়াত মন্ত্রী সাধন পাণ্ডে, সুব্রত মুখোপাধ্যায়ের নাম রয়েছে। রয়েছে প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায়ের নামও। অভিযোগ, অনেকেরই ব্যক্তিগত সম্পত্তি বিপুল পরিমাণে বেড়েছে। অনেকের স্ত্রী সেভাবে কোনও পেশার সঙ্গে যুক্ত না হলেও পারিবারিক সম্পত্তি বেড়েছে ২৫০ শতাংশের বেশি। ১২ সেপ্টেম্বরের মধ্যে ইডিকে এই মামলায় যুক্ত করার নির্দেশ দিয়েছে প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ।

আরও পড়ুন- শিক্ষামন্ত্রী-SSC চাকরিপ্রার্থী বৈঠক ইতিবাচক, ব্রাত্য জানালেন মুখ্যমন্ত্রী-সরকার সহানুভূতিশীল

Previous articleশিক্ষামন্ত্রী-SSC চাকরিপ্রার্থী বৈঠক ইতিবাচক, ব্রাত্য জানালেন মুখ্যমন্ত্রী-সরকার সহানুভূতিশীল
Next article‘সামনা’র সম্পাদকের দায়িত্বে উদ্ধব, কংগ্রেসের পাশে না দাঁড়ানোয় তোপ এনসিপি ও তৃণমূলকে