সোমে চাকরিপ্রার্থীদের সঙ্গে মুখোমুখি বৈঠক শিক্ষামন্ত্রীর

আন্দোলনরত এসএসসি চাকরিপ্রার্থীদের আবেদন পেয়েই তাঁদের সঙ্গে মুখোমুখি আলোচনায় বসতে উদ্যোগী  রাজ্যের শিক্ষা দফতর। সোমবার বিকাশ ভবনে শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর সঙ্গে আন্দোলনরত কর্মীদের এই বৈঠক হবে। শনিবারই আন্দোলনরত চাকরিপ্রার্থীদের শিক্ষা দফতর থেকে ফোন করে এই বৈঠকের আশ্বাস দেওয়া হয়েছে । এদিন বিকাশ ভবনে চাকরিপ্রার্থীদের সঙ্গে শিক্ষামন্ত্রীর বৈঠকে উপস্থিত থাকবেন এসএসসির চেয়ারম্যান।

আরও পড়ুন:জাতীয় শিক্ষা নীতি চাপিয়ে দেওয়া নয়, গুরুত্ব দিন রাজ্যের মতকে: সুর চড়ালেন মমতা

এদিনের বৈঠক প্রসঙ্গে নবম-দশম শ্রেণিতে শিক্ষক নিয়োগের মেধাতালিকাভুক্ত প্রার্থী শহিদুল্লা বলেন, ‘‘আমরা আট জন যাব। নবম থেকে দ্বাদশের মেধাতালিকাভুক্ত সকল চাকরিপ্রার্থীর নিয়োগ যাতে সম্পন্ন হয়, সেই দাবি তুলে ধরব। আমরা আশাবাদী যে সরকার তৎপরতার সঙ্গে মেধাতালিকাভুক্ত সকলের নিয়োগ করবে।’’

গত ২৯ জুলাই গান্ধীমূর্তির পাদদেশে অবস্থানরত নবম থেকে দ্বাদশের মেধাতালিকাভুক্ত চাকরিপ্রার্থীদের সঙ্গে দেখা করে তাঁদের দাবি শুনেছিলেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক ও সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। ছিলেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু ও তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষও। প্রথম সাক্ষাতেই জট অনেকটাই কেটেছিল। এদিন অভিষেকের সঙ্গে বৈঠকের পর এসএসসি আন্দোলনকারী শহিদুল্লা সংবাদমাধ্যমে জানিয়েছিলেন, “স্যার (অভিষেক বন্দ্যোপাধ্যায়) অত্যন্ত মানবিক। বৈঠক ইতিবাচক। উনি ১০০ শতাংশ চেষ্টা করবেন যাতে ২০১৬ সালে এসএসসি মেধাতালিকাভুক্তদের প্রত্যেকে চাকরি পান। কেউ যাতে বঞ্চিত না হন, উনি সে বিষয়ে সম্পূর্ণ চেষ্টা করবেন।” সেদিনই জানা যায়, আগামী ৮ আগস্ট শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর সঙ্গে বৈঠক করবেন এসএসসি আন্দোলনকারীদের প্রতিনিধিরা।

ইতিমধ্যে চাকরিপ্রার্থীদের আন্দোলন ৫০০ দিন পেরিয়ে গিয়েছে। ২০১৯ সাল থেকে তাঁরা আন্দোলন করছেন। শহরের নানা জায়গায় টানা আন্দোলনের পর এই মুহূর্তে তাঁরা ধর্মতলায় গান্ধীমূর্তির পাদদেশে অবস্থান করছেন। সম্প্রতি এসএসসি দুর্নীতি প্রকাশ্যে আসার পর  প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের গ্রেফতারির পর থেকেই আন্দোলনরত চাকরিপ্রার্থীদের সঙ্গে বৈঠক করে জট খুলতে উদ্যোগী হয়েছে শিক্ষা দফতর। আজকের বৈঠক কতটা ফলপ্রসূ হয় তার দিকে তাকিয়ে সকলেই।

 

Previous articleগারদে নাকি পা ফুলে ঢোল, এবার জেল হাসপাতালে ঠাঁই পেতে মরিয়া পার্থ
Next articleBreakfast Sports: ব্রেকফাস্ট স্পোর্টস