দেশের উন্নয়নের জন্য পঞ্চসংকল্পের পরামর্শ মোদির

পতাকা উত্তোলনের পর লালকেল্লায় জাতির উদ্দেশে ভাষণে দেশের অগ্রগতির ওপর বিশেষ জোর দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ভাষণের শুরুতেই দেশের স্বাধীনতা সংগ্রামীদের কথা তুলে ধরেন এবং তাঁদের সম্মান জানিয়ে বলেন, নতুন উদ্যমে এগিয়ে যাওয়ার সময় এসেছে। আগামী ২৫ বছর দেশের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। ২০৪৭ সালের মধ্যে শহিদদের স্বপ্নপূরণ করতে হবে। আর এই স্বপ্নপূরণের জন্য ৫টি সংকল্প নেওয়ার পরামর্শ দেন প্রধানমন্ত্রী।

আরও পড়ুন:স্বাধীনতা দিবসে লালকেল্লায় জাতির উদ্দেশে ভাষণে কী বললেন প্রধানমন্ত্রী ?

কী এই পাঁচ সংকল্প?

১.  বিকশিত ভারত: দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য সবক্ষেত্রে অগ্রগতি দরকার। স্বাধীনতার শতবর্ষপূর্তির আগেই আড়াই কোটি মানুষের ঘরে বিদ্যুত সংযোগ পৌঁছে দিতে হবে।

২.দাসত্ব থেকে মুক্তি: দাসত্ব থেকে নিজেদের মুক্ত করতে হবে।

৩.উত্তরাধিকার নিয়ে গর্ব: আমরা আমাদের উত্তরসূরীদের কাছ থেকে যা কিছু পেয়ে এসেছি, তা আমাদের কাছে অত্যন্ত গর্বের। সেগুলিকে নিজেদের সম্পদ হিসেবে গচ্ছিত রাখতে হবে এবং সঠিক সময়ে কাজে লাগাতে হবে। এই মূল্যবোধ দেশকে এগিয়ে নিয়ে যেতে সহায়তা করবে।

৪.ঐক্যবদ্ধ থাকতে হবে: আমাদের দেশের সবথেকে বড় শক্তি আমদের ঐক্য। আমরা ঐক্যবদ্ধভাবে যা কিছু করব, তা আমাদের স্বপ্নকে বাস্তবায়িত করবেই।

৫.নাগরিক কর্তব্যে অবিচল থাকতে হবে: একজন নাগরিক হিসেবে আমাদের প্রত্যেকের যা যা করণীয়, সেসকল কর্তব্য আমাদের পালন করতে হবে।

Previous articleব্যারাকপুরের গান্ধীঘাটে শ্রদ্ধার্ঘ্য নিবেদন রাজ্যপালের
Next articleস্বাধীনতা দিবসে সিপিআইএম পার্টি অফিসে পতাকা উত্তোলন করে নজির গড়লেন তৃণমূল বিধায়ক