‘খেলা হবে দিবস’ উপলক্ষে ট্যুইটে শুভেচ্ছাবার্তা মমতার

আজ ১৬ আগস্ট। ২১ এর বিধানসভা ভোটে তৃণমুলের অভাবনীয় সাফল্যের পর গতও বছর এই দিনটিকে ‘খেলা হবে দিবস’পালনের ঘোষণা করেছিলেন দলনেত্রী তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দলনেত্রীর নির্দেশমত  মঙ্গলবার দিনভর রাজ্যজুড়ে একাধিক কর্মসূচি রয়েছে তৃণমূলের। এদিন সকালে যুব সমাজকে শুভেচ্ছা জানিয়ে একটি ট্যুইট করেন মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন:প্রাক্তন প্রধানমন্ত্রী অটলবিহারী বাজপেয়ীর মৃত্যুবার্ষিকীতে শ্রদ্ধা জানালেন রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রী

ট্যুইটে মমতা লেখেন,  ‘সবাইকে খেলা হবে দিবসের শুভেচ্ছা।গত বছর এই দিনটির অননুকরণীয় সাফল্যের পর, আমরা আজ তরুণদের আরও বেশি অংশগ্রহণ প্রত্যাশা করি। এই দিনটি আমাদের তরুণ নাগরিকদের উদ্যোগকে ঊর্ধ্বে তুলে রাখুক, যারা অগ্রগতির সবচেয়ে বিশ্বাসযোগ্য অগ্রদূত’।

স্বাধীনতা দিবসের আগের দিন  বেহালার সভা থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ‘খেলা হবে দিবস’-এ পথে নামার ডাক দিয়েছিলেন । বলেছিলেন, “সকলে খেলা হবে দিবসে অংশগ্রহণও করবেন। একটু খেলাধূলা করবেন। খেলতে খেলতে রাস্তায় মিছিল করুন না ভাল লাগবে।” আহ্বানে সাড়া দিয়ে আজ পথে নেমেছে যুব সমাজ।

এদিকে এদিন সরকারের তরফেও অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। ভারোত্তোলনে সোনা জয়ী অচিন্ত্য শিউলি ও স্কোয়াশে ব্রোঞ্জজয়ী সৌরভ ঘোষালকে আজই সম্মানিত করবে রাজ্য সরকার। অচিন্ত্যকে দেওয়া হবে ৫ লক্ষ টাকা। সৌরভ ঘোষালকে দেওয়া হবে দু’লক্ষ টাকা। সেই সঙ্গে এই দু’জন অ্যাথলিটকেই দেওয়া হবে সরকারি চাকরি।

Previous articleপ্রাক্তন প্রধানমন্ত্রী অটলবিহারী বাজপেয়ীর মৃত্যুবার্ষিকীতে শ্রদ্ধা জানালেন রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রী
Next articleবড় ঘোষণা রাজ্য সরকারের: স্বাস্থ্যসাথীতে মিলবে ক্যান্সার-সহ ৭০ ধরনের চিকিৎসা