AIFF-কে নির্বাসিত করায় হতবাক সুপ্রিম কোর্ট নিযুক্ত প্রশাসক কমিটি

মঙ্গলবার বিকেলে সিওএ এক বিবৃতিতে জানায়, গত কয়েক দিন ধরে ফিফা, এশিয়ান ফুটবল কনফেডারেশন্স, এআইএফএফ, কেন্দ্রীয় ক্রীড়া মন্ত্রকের সঙ্গে দফায় দফায় আলোচনা হয়েছে।

সর্বভারতীয় ফুটবল ফেডারেশনকে ( AIFF) অনির্দিষ্টকালের জন‍্য নির্বাসিত করেছে ফিফা (FIFA)। তৃতীয় পক্ষর ( সুপ্রিম কোর্টের) নাক গলানোর জন্য অনির্দিষ্টকালের জন্য নির্বাসিত করা হয়েছে এআইএফএফকে। আর এই সিদ্ধান্তে হতবাক সুপ্রিম কোর্ট নিযুক্ত প্রশাসক কমিটি (CoA)। এদিন তারা এক বিবৃতিতে জানায় ফিফা এবং সুপ্রিম কোর্টের নির্দেশ মতো সব কিছু ঠিক পথে এগোচ্ছিল। তার মধ্যে হঠাৎ কেন এআইএফএফকে নির্বাসিত করল ফিফা! বুঝতে পারছে না সিওএ।

মঙ্গলবার বিকেলে সিওএ এক বিবৃতিতে জানায়, গত কয়েক দিন ধরে ফিফা, এশিয়ান ফুটবল কনফেডারেশন্স, এআইএফএফ, কেন্দ্রীয় ক্রীড়া মন্ত্রকের সঙ্গে দফায় দফায় আলোচনা হয়েছে। গত ৩ আগস্ট সুপ্রিম কোর্ট এআইএফএফের নির্বাচন সংক্রান্ত যে নির্দেশ দিয়েছিল সেটা যাতে মানা হয় তা নিশ্চিত করা হচ্ছিল। ৩৬টি রাজ্য সংস্থার প্রতিনিধিদের নিয়ে ইলেকটোরাল কলেজ পদ্ধতিতে নির্বাচন করতে হবে বলে কমিটি পরামর্শ দিয়েছিল।”

এর পাশাপাশি আরও সিওএ জানায়, সর্বভারতীয় ফুটবল সংস্থার নতুন কমিটি কেমন হবে সেই বিষয়েও পরামর্শ দেওয়া হয়ছিল। সেখানে বলা হয়েছিল, এআইএফএফের কার্যকরী কমিটিতে মোট ২৩ জন সদস্য থাকবে। এটিও ফিফার নির্দেশ মতোই হয়েছিল। নির্বাচন পরিচালনার জন্য একটি নিরপেক্ষ ও যোগ্য কমিটিও তৈরি করে ফেলা হয়েছিল। এমনটাই জানিয়েছে সিওএ।

আরও পড়ুন:AIFF-কে নির্বাসন FIFA’র, কী বললেন ভারতের প্রাক্তন ফুটবলার বাইচুং ভুটিয়া?

 

 

Previous articleনম্বর বিতর্কে পর্ষদকে তলিকা জমার নির্দেশ, প্রাথমিক শিক্ষকের চাকরি ফেরাল হাইকোর্ট
Next articleগরুপাচার মামলায় এবার সুকন্যাকে জিজ্ঞাসাবাদ! বুধবারই বোলপুর যাওয়ার সম্ভাবনা সিবিআইয়ের