Tarapith: কৌশিকী অমাবস্যা উপলক্ষে আজও উপচে পড়া ভিড় তারাপীঠে

এই বছর অমাবস্যা তিথি শুরু হয় ২৬ অগাস্ট শুক্রবার দুপুর ১২টা ১ মিনিট ৩২ সেকেন্ড থেকে। আজ শনিবার ২৭ অগাস্ট দুপুর ১টা ২৩ মিনিট ৪৭ সেকেন্ড পর্যন্ত এই অমাবস্যা তিথি থাকছে।

তারা মায়ের আরাধনায় হাজার হাজার পূণ্যার্থীদের ভিড় বীরভূমের তারাপীঠ মন্দিরে(Tarapith Trample)। গতকাল অর্থাৎ শুক্রবারের পর আজ শনিবারও একই ছবি তারাপীঠ মন্দির (Tarapith Temple) চত্বরে। আজ দুপুর ১টা ২৩ মিনিট পর্যন্ত অমাবস্যা থাকায় সকাল থেকেই পুজো দেওয়ার ভিড় লক্ষ্য করার মতো।

ভাদ্র মাসের অমাবস্যা তিথি কৌশিকী অমাবস্যা নামে পরিচিত। এই অমাবস্যা তিথিতে তারাপীঠে মা কালীর বিশেষ পূজার্চনা হয়ে থাকে। করোনা ভাইরাসের কারণে গত দুবছর সেভাবে ভক্তদের জন্য মন্দিরের দরজা খোলা সম্ভব না হলেও, চলতি বছর তারাপীঠে কৌশিকী অমাবস্যা তিথিতে ২৬ অগাস্ট অর্থাৎ গতকাল মধ্য রাত্রে পুজোর বিশেষ ব্যবস্থা করা হয়। শনিবার ভোর সাড়ে পাঁচটা থেকেই মন্দিরের গর্ভগৃহ খুলে দেওয়া হয় পুজো দেওয়ার উদ্দেশ্যে। মন্দির কমিটির তরফে জানানো হয়েছে যাঁরা গতকাল পুজো দিয়ে উঠতে পারেননি, আজ তাঁদের জন্য পুজোর বিশেষ ব্যবস্থা করা হয়েছে। শনিবারের ভোগের জন্য আলাদা করে কুড়িজন পাচককে আনা হয়েছে তারাপীঠ মন্দিরে বলছেন সেবায়েতরা। এই বছর অমাবস্যা তিথি শুরু হয় ২৬ অগাস্ট শুক্রবার দুপুর ১২টা ১ মিনিট ৩২ সেকেন্ড থেকে। আজ শনিবার ২৭ অগাস্ট দুপুর ১টা ২৩ মিনিট ৪৭ সেকেন্ড পর্যন্ত এই অমাবস্যা তিথি থাকছে।

Previous articleতারাপীঠে যাওয়া হল না, কৌশিকী অমাবস্যায় জেলে বসেই মা কালীর আরাধনায় কেষ্ট
Next articleHowrah: শিবপুরে ব্যবসায়ী খু*নের কিনারা করল পুলিশ, গ্রেফতার ২