ভারতীয় ফুটবলে কী কী কাজ করতে চান? কলকাতায় প্রথম বৈঠক করে জানিয়ে দিলেন কল‍্যাণ চ‍ৌবে

সদ‍্য সভাপতি পদে বসেছেন। আর পদে বসেই জানিয়ে দিলেন এআইএফএফ-কে দুর্নীতিমুক্ত রাখতে চান কল্যাণ।

সদ‍্য সভাপতি হিসাবে দায়িত্ব নিয়েছেন, আর বৃহস্পতিবার কলকাতায় নিজের প্রথম সাংবাদিক বৈঠক করলেন সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের সভাপতি (AIFF President) কল‍্যাণ চ‍ৌবে ( Kalyan Chaubey)। আর বৈঠকের এসে জানিয়ে দিলেন কলকাতার দুই প্রধানের ব্যাপারে আলাদা করে পরিকল্পনা করা হবে। পাশাপাশি, অতীতের বিভিন্ন গুরুত্বপূর্ণ প্রতিযোগিতা ফেরানোর পরিকল্পনা রয়েছে।

 

এদিন সাংবাদিক সম্মেলনে কল‍্যাণ চ‍ৌবে বলেন,” দুই প্রধানের বিরাট জনসমর্থন রয়েছে। ওদের যত জন সমর্থক, তত জনসংখ্যা বোধ হয় অনেক দেশেই থাকে না। আমি নিজেও দুই প্রধানে খেলেছি। এটা বলাই যায়, দুই প্রধানের জন্য আলাদা পরিকল্পনা রয়েছে আমাদের। তবে আমরা দেশের ফুটবলের সর্বোচ্চ সংস্থা। আমাদের কাছে দুই প্রধানের যেমন গুরুত্ব, তেমনই এরিয়ান বা ভ্রাতৃ সঙ্ঘেরও গুরুত্ব রয়েছে। সবার দিকটাই আমাদের ভেবে চলতে হবে।”

এরপাশাপাশি তিনি বলেন,” আমাদের দেশে অনেক প্রতিযোগিতা রয়েছে যেগুলি বিশ্বের যে কোনও ঐতিহ্যশালী প্রতিযোগিতার থেকে কোনও অংশে কম নয়। তাই শুধু পুরনো প্রতিযোগিতা ফেরানোই নয়, অনুর্ধ্ব-২১ জাতীয় বয়সভিত্তিক প্রতিযোগিতাও ভাল করে করব। সন্তোষ ট্রফি আরও ভাল ভাবে আয়োজন করতে চাই।”

আইএসএলে কেন অবনমন নেই? কিংবা আই লিগ নিয়েও সাংবাদিক সম্মেলনে কথা বললেন এআইএফএফ সভাপতি। সে প্রসঙ্গে কল্যাণ চৌবে বলেন, “আমরা আইএসএল আয়োজন করার ব্যাপারে এফএসডিএলের সঙ্গে যোগাযোগ করে কথাবার্তা বলেছি। ওদের সঙ্গে ২০২৪-এর ডিসেম্বর পর্যন্ত চুক্তি রয়েছে। চেষ্টা করব তার মধ্যেই যদি কিছু সংশোধন করা যায়। আইএসএল সরাসরি আমরা আয়োজন করতে পারি কি না, সেটা নিয়েও কথা হবে। আই লিগের উন্নতির চেষ্টাও করা হবে। চাইব আরও বেশি দল খেলুক।”

সদ‍্য সভাপতি পদে বসেছেন। আর পদে বসেই জানিয়ে দিলেন এআইএফএফ-কে দুর্নীতিমুক্ত রাখতে চান কল্যাণ। তিনি বলেন,” আমাদের আগে যারা ছিল তারা জ্যোতিষীর পিছনে ১৬ লক্ষ টাকা খরচ করেছে। আরও অনেক টাকার হিসাব পাওয়া যায়নি। আমরা চাই না জনগণের করের টাকা কোনও ভাবে তছরুপ হোক। কেন্দ্রীয় সরকার বা ফিফা যে টাকা দেয়, সেটাকে পুরোপুরি কাজে লাগানোই আমাদের উদ্দেশ্য।”

আরও পড়ুন:আফগানিস্তান ম‍্যাচে অধিনায়ক রাহুল, নিয়মরক্ষ‍ার ম‍্যাচে নেই রোহিত

 

 

Previous articleডিএ ন্যায়সঙ্গত অধিকার মানল রাজ্য, হাই কোর্টের রায় পুনর্বিবেচনার যুক্তি
Next articleনেতাজি ইন্ডোরের সমাবেশে মদনকে “খুঁজলেন” মমতা, “ধমক” দিলেন মহুয়াকে