পুলিশের উপর হামলায় ধৃত বিজেপি আশ্রিত দুষ্কৃতীরা, জখম ACP-কে SSKM-এ দেখতে যাবেন অভিষেক

আজ, বুধবার অ্যাসিস্ট্যান্ট কমিশনার দেবজিৎ চট্টোপাধ্যায়কে দেখতে বিকেলে হাসপাতালে যেতে পারেন সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবারই বিজেপির এই অভিযানের নিন্দা করে টুইট করেছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। বিজেপিকে প্রত্যাখ্যানের ডাক দিয়েছিলেন

মঙ্গলবার বিজেপির নবান্ন (Nabanna)অভিযানের নামে কার্যত হিংসা ও অশান্তির পথ বেছে নিয়েছিল। গোয়েন্দা রিপোর্টে যেমনটা আশঙ্কা করা হয়েছিল, তেমনটাই ঘটেছে। বাইরে থেকে দুষ্কৃতী ভাড়া করে এনে গুন্ডাগিরি, মার-দাঙ্গা, বোমাবাজি, অগ্নিসংযোগ কিছুই বাদ ছিল না। যদিও পুলিশ-প্রশাসন কোনওরকম প্ররোচনায় পা না দিয়ে ঠান্ডা মাথায় পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা চালিয়ে সফল হয়েছে।

নবান্ন অভিযানে মারমুখী বিজেপি (BJP)গুন্ডাদের আক্রমণে গুরুতর জখম হয়েছেন বেশ কয়েকজন পুলিশ কর্মী ও আধিকারিক। তাঁদের মধ্যে রয়েছেন মধ্য কলকাতার অ্যাসিস্ট্যান্ট কমিশনার দেবজিৎ চট্টোপাধ্যায়। বর্তমানে তিনি SSKM হাসপাতালে চিকিৎসাধীন। যেভাবে বিজেপি আশ্রিত দুষ্কৃতীরা লাঠি-লাথি-ঘুষি দিয়ে মারতে মারতে তাড়া করে এবং তিনি রাস্তায় পড়ে গেলেও তাঁকে বেধড়ক মারধর করা হয়, সেই ছবি প্রকাশ্যে চলে আসায় রাজনৈতিক মহলে নিন্দার ঝড় উঠেছে।

আজ, বুধবার অ্যাসিস্ট্যান্ট কমিশনার দেবজিৎ চট্টোপাধ্যায়কে দেখতে বিকেলে হাসপাতালে যেতে পারেন সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়( Abhishek Banerjee)। মঙ্গলবারই বিজেপির এই অভিযানের নিন্দা করে টুইট করেছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়(Abhishek Banerjee)। বিজেপিকে প্রত্যাখ্যানের ডাক দিয়েছিলেন।

এদিকে পুলিশকে মারধর, সরকারি সম্পত্তি নষ্ট ও গাড়িতে আগুন লাগানোর ঘটনায় গ্রেফতার করা হয়েছে ৪ জনকে। আজই তাঁদের আদালতে তোলা হবে। মধ‌্য কলকাতার অ‌্যাসিস্ট‌্যান্ট কমিশনার দেবজিৎ চট্টোপাধ‌্যায়, জোড়াবাগান থানার অতিরিক্ত ওসি সরফরাজ আহমেদ। মহাত্মা গান্ধী রোড ও সেন্ট্রাল অ‌্যাভিনিউয়ে দু’জনকে ঘিরে ধরে লাঠি ও বাঁশ দিয়ে গণধোলাই দেওয়া হয় বলে অভিযোগ। মহাত্মা গান্ধী রোড ও রবীন্দ্র সরণির সংযোগস্থলের কাছে কলকাতা পুলিশের পিসিআর গাড়িতে প্রথমে ভাঙচুর করে জনা বারো বিজেপি কর্মী। আতঙ্কে পুলিশকর্মীরা দূরে সরে গেলে গাড়িতে আগুন লাগায় তিনজন। সেন্ট্রাল অ‌্যাভিনিউয়ে একটি পুলিশের কিয়স্কও ভাঙচুর করা হয়। রাতেই সিসিটিভি ও ভিডিও ফুটেজ দেখে বেলেঘাটা ও শিয়ালদহ স্টেশন থেকে ৪ অভিযুক্তকে গ্রেফতার করা হয়েছে।

 

Previous articleউপত্যকায় ভয়াবহ বাস দুর্ঘটনা, মৃত শিশুসহ অন্তত ১১ জন
Next articleঅভিমান-ভুল বোঝাবুঝি এখন অতীত, দিদি দাঁড়িয়ে থেকে ভাব করিয়ে দিলেন জুন-শ্রীকান্তকে