নিজাম প্যালেসে পার্থ- কল্যাণময়ের স্বাস্থ্যপরীক্ষা, শারীরিক অবস্থা স্বাভাবিক

এসএসসি (SSC) নিয়োগ দুর্নীতি মামলায় ইডির পর এখন সিবিআই (CBI) হেফাজতে রয়েছেন রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। একই মামলায় গ্রেফতার হয়ে নিজাম প্যালেসেই রয়েছেন প্রাক্তন পর্ষদ সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায়, এসএসসি প্রাক্তন চেয়ারম্যান এসপি সিনহা। রবিবার নিজাম প্যালেসে এসে এই তিনজনেরই স্বাস্থ্যপরীক্ষা করেছেন চিকিৎসকরা। চিকিৎসক সূত্রে জানা গিয়েছে, আপাতত তিনজনের শারীরিক অবস্থা স্বাভাবিকই আছে।।

যদিও তাঁদের নিয়মিত স্বাস্থ্যপরীক্ষা প্রয়োজন।এতদিন জোকার ইএসআই হাসপাতালে সেই পরীক্ষা করা হয়েছিল। চিকিৎসকদের পরামর্শ মতো ৪৮ ঘণ্টা অন্তর পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee) ও ধৃত বাকি দু’জনের স্বাস্থ্যপরীক্ষা করা হচ্ছে। যদিও রবিবার তাঁদের ইএসআই হাসপাতালে নিয়ে যাওয়া হয়নি। কেন্দ্রীয় স্বাস্থ্য স্কিমে ২ চিকিৎসককে আনা হয় নিজাম প্যালেসে (Nizam Palace)। তাঁরাই তিনজনের স্বাস্থ্যপরীক্ষা করেন।

পার্থ চট্টোপাধ্যায়ের শারীরিক পরীক্ষা করে চিকিৎসকরা প্রাথমিকভাবে জানিয়েছেন, সমস্ত প্যারামিটার প্রায় স্বাভাবিক। নিজাম প্যালেসের এসএসও বিল্ডিংয়ের দুই গেস্টরুমে রয়েছেন  ধৃত প্রাক্তন শিক্ষামন্ত্রী এবং এসএসসি কর্তা কল্যাণময় গঙ্গোপাধ্যায়। শুক্রবার থেকে সিবিআই হেফাজতে রয়েছেন পার্থ।জানা গিয়েছে, শনিবার সকালে আইনজীবীর কাছে সিবিআইয়ের বিরুদ্ধে অনুযোগ জানিয়েছেন পার্থ চট্টোপাধ্যায়। সিবিআই হেফাজতের প্রথম রাতেই ওষুধের অনিয়ম হয়েছে, প্রাক্তন শিক্ষামন্ত্রী এমনই দাবি করেছেন।

তিনি আগেই জানিয়েছিলেন, সারাদিনে প্রচুর ওষুধ খেতে হয়। কিন্তু কখন কোন ওষুধ দিতে হবে, তা সিবিআইয়ের কাছে এখনও স্পষ্ট নয়। এদিকে রাজ্যের প্রাক্তন মন্ত্রীর চিকিৎসায় একটি বিশেষ মেশিন ব্যবহৃত হয়। যে সেই মেশিনটি প্রস্তুত করেন, তিনিও শুক্রবার অনুপস্থিত ছিলেন। ফলে বেকায়দায় পড়তে হয়েছিল প্রাক্তন শিক্ষামন্ত্রীকে, এমনই জানা গিয়েছে আইনজীবী সূত্রে।সেই কারণে আজ তড়িঘড়ি স্বাস্থ্যপরীক্ষা করা হল।এরপর তাঁরা কল্যাণময় গঙ্গোপাধ্যায় ও এসপি সিনহার স্বাস্থ্যপরীক্ষা করেন। তাঁদেরও শারীরিক অবস্থা মোটের উপর স্বাভাবিক বলে জানিয়েছেন চিকিৎসকরা।

Previous articleমারাত্মক ভূমিকম্পে কেঁপে উঠল ইউজিং, রিখটার স্কেলে তীব্রতা ৭.২
Next articleআপের প্রচার নয়: গুজরাটে সংবাদমাধ্যমকে হুমকি খোদ প্রধানমন্ত্রীর উপদেষ্টার!