২৬ সেপ্টেম্বর পর্যন্ত সিবিআই হেফাজতে সুবীরেশ ভট্টাচার্য

কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার তরফে আদালতে আবেদন জানান হয়, যাতে উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের (North Bengal University) বর্তমান উপাচার্যকে হেফাজতে নিয়ে জেরা করা যায়।

সোমবার গ্রেফতার করা হয়েছিল সুবীরেশ ভট্টাচার্যকে (Subiresh Bhattacharya),আর আজ মঙ্গলবারই এসএসসি-এর (SSC)প্রাক্তন চেয়ারম্যানকে আগামী ২৬ সেপ্টেম্বর পর্যন্ত সিবিআই হেফাজতের নির্দেশ দিল আদালত। শিক্ষক নিয়োগ দুর্নীতি (SSC Scam)মামলার অভিযোগে তাঁকে হেফাজতে নিয়ে জেরা করার অনুমতি চেয়ে মঙ্গলবার দুপুরে আদালতে আবেদন করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই (CBI)। তাঁদের আইনজীবীর তরফে জানান হয় যে বাংলায় যখন শিক্ষক নিয়োগ দুর্নীতি চলছিল বলে অভিযোগ উঠছে, সেই সময়কালের অনেকটাই এসএসসি-র চেয়ারম্যান পদে আসীন ছিলেন সুবীরেশ ভট্টাচার্য (Subiresh Bhattacharya)। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার তরফে আদালতে আবেদন জানান হয়, যাতে উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের (North Bengal University) বর্তমান উপাচার্যকে হেফাজতে নিয়ে জেরা করা যায়। প্রাথমিক ভাবে রায়দান স্থগিত রাখলেও পরে ২৬ তারিখ পর্যন্ত সুবীরেশ ভট্টাচার্যের সিবিআই হেফাজতের নির্দেশ দেন বিচারপতি।

উল্লেখ্য সোমবার সন্ধ্যায় গ্রেফতার করা হয় এসএসসির প্রাক্তন চেয়ারম্যানকে এবং উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের বর্তমান উপাচার্যকে। গতকাল তাঁকে নিজাম প্যালেসে জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠায় সিবিআই। এর কিছু সময় পরেই জিজ্ঞাসাবাদে অসহযোগিতার অভিযোগ করে গ্রেফতার করা হয় তাঁকে। যদি সেই কারণেই গ্রেফতার হয়ে থাকে তাহলে জামিনের আবেদন কেন মঞ্জুর হবে না, এই প্রশ্ন তোলেন সুবীরেশের আইনজীবী। পাশাপাশি সুবীরেশ ভট্টাচার্য নিজেও বার বার বলেছেন যে তাঁর আমলে এসএসসি নিয়োগে পদ্ধতিগত কিছু ত্রুটি থাকলেও কোনও দুর্নীতি হয়নি। এই বিষয়ে বর্তমান শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু জানান, যে কারণে ওনাকে গ্রেফতার করা হয়েছে তার সঙ্গে উপাচার্য পদের কোনও সম্পর্ক নেই। আর দ্বিতীয়ত এটি যেহেতু বিচারাধীন বিষয়, তাই এই প্রসঙ্গে কোনও মন্তব্য করতে চান নি শিক্ষামন্ত্রী।

Previous articleক্রিকেটে একাধিক নতুন নিয়ম আনল আইসিসি, টি-২০ বিশ্বকাপ খেলা হবে নতুন নিয়মে