নাবালিকার মৃ*ত্যু নিয়ে রাজনীতি চাই না,জাঙ্গিপাড়ায় ঢুকতেই বাধার মুখে পড়ল কংগ্রেসের প্রতিনিধি দল

মৃত্যু নিয়ে রাজনীতি চাই না। প্রশাসনের উপর পূর্ণ বিশ্বাস রয়েছে।সাফ জানিয়ে দিলেন হুগলীর জাঙ্গিপাড়ার গ্রামবাসীরা। তাই আজ, রবিবার জাঙ্গিপাড়ায় মৃত নাবালিকার বাড়িতে যাওয়ার পথে বাধার মুখে পড়তে হল কংগ্রেসের প্রতিনিধি দলকে। এমনকি গ্রামবাসীদের বিক্ষোভের মুখে পড়ে পিছু হটতে বাধ্য হয় তাদের। শনিবার  হুগলির জাঙ্গিপাড়ার শ্রীহট্ট এলাকায় জলাশয় থেকে নাবালিকার দেহ উদ্ধারের ঘটনাকে ঘিরে চাঞ্চল্য ছড়ায়। আর তাকে কেন্দ্র করেই শুরু হয় রাজনৈতিক তরজা। রবিবার এলাকায় যায় কংগ্রেসের একটি প্রতিনিধি দল। ওই দলটিকে গ্রামে ঢুকতে বাধা দেওয়া হয়।রীতিমত তাড়া করা হয় কংগ্রেসের ওই প্রতিনিধি দলকে। এমনকি বিজেপির প্রতিনিধি দলকেও বাধার মুখে পড়তে হয়েছে।

আরও পড়ুন:ঝিল থেকে উদ্ধার নিখোঁজ কিশোরীর দেহ, সিবিআই তদন্তের দাবি পরিবারের

জাঙ্গিপাড়া শ্রীহট্ট এলাকায় দশমীর রাতে নিখোঁজ হয় বছর বারোর এক নাবালিকা। তিন দিন পর বাড়ি থেকে প্রায় এক কিলোমিটার দূরে একটি ঝিলে তার মৃতদেহ ভাসতে দেখেন স্থানীয়রা। এই ঘটনায় ওই কিশোরীর মৃত্যুকে ঘিরে রহস্য ঘনিয়েছে। ইতিমধ্যেই ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। রবিবার সকালে জাঙ্গিপাড়ায় মৃত নাবালিকার পরিবারের সঙ্গে দেখা করতে যায় কংগ্রেসের প্রতিনিধি দল। সেই সময় তাদের প্রবল বিক্ষোভ মুখে পড়তে হয়। এদিন ঘটনাস্থলে পৌঁছয় উত্তরপাড়ার কাউন্সিলর কামাক্ষা সিং, রিষড়ার কাউন্সিলর জ্যোতি দাস সহ মোট ১২ জন কংগ্রেস নেতা। কিন্তু, তাঁদের দেখে রীতিমতো উত্তেজিত হয়ে পড়েন গ্রামবাসীরা।

গ্রামবাসীরা বলেন,  ‘‘ঘটনার সময় কাউকে পাশে পাওয়া যায়নি। এখন ওরা লাশের রাজনীতি করতে এসেছে।’’ তাই তাঁরা এই মৃত্যু নিয়ে রাজনীতি চান না।

নাবালিকার পরিবারের তরফে জানানো হয়েছে, , ‘‘কোনও রাজনৈতিক দলকে আমরা গ্রামে ঢুকতে দিচ্ছি না। যখন মেয়েটি হারিয়ে গিয়েছিল তখন কোনও দল আমাদের পাশে দাঁড়ায়নি। এখন ওদের আসার প্রয়োজন নেই। প্রশাসন যা করার করছে।’’

এ প্রসঙ্গে জাঙ্গিপাড়ার বিধায়ক স্নেহাশিস চক্রবর্তী বলেন,  “পুলিশ প্রশাসনের কাছে বলা হয়েছে দ্রুত এর তদন্ত করে দোষীদের খুঁজে বার করতে হবে এবং আইনত তার চরমতম শাস্তির ব্যবস্থা করতে হবে। আমাদের দলের তরফেও পুলিশের কাছে আবেদন করা হয়েছে দোষীদের খুঁজে বার করার জন্য। কিন্তু, বিরোধীদল ওখানে আসছে। তারা আসতেই পারে। কিন্তু, অযথা মৃত্যু নিয়ে রাজনীতি করা উচিত নয়। একটি নাবালিকার মৃত্যু হয়েছে । তা নিয়ে রাজনীতি করা ঠিক নয় একেবারেই। বিরোধী দল এসে মিথ্যা রাজনীতি করতে তা তাঁরা মেনে নেবেই কেন?”

নাবালিকার পরিবারের দাবি, সে নিখোঁজ হওয়ার সময় তার কাছে একটি সাইকেল ছিল। তবে সেই সাইকেলটির খোঁজ এখনও পাওয়া যায়নি।  রবিবার সকাল থেকে গ্রামের বিভিন্ন জলাশয়ে বিপর্যয় মোকাবিলা দফতরের কর্মীদের নামিয়ে সেই সাইকেলের খোঁজ করা হয় ।পাশাপাশি, ড্রোনের সাহায্য এলাকার বিভিন্ন জায়গায় তল্লাশি চালায় পুলিশ। গ্রামবাসীদের দাবি মেনে শনিবার সন্ধ্যার পর পুলিশ-কুকুর দিয়েও তল্লাশি চালানো হয় এলাকায়। জাল ফেলা হয় পুকুরেও। নাবালিকার সাইকেলটি খুঁজে পাওয়া গেলে তদন্তে আরও গতি আসবে বলে মনে করছে পুলিশ।

Previous articleসবচেয়ে বেশি কন্ডোম ব্যবহার করেন মুসলমানরাই, ভাগবতকে পাল্টা তোপ ওয়েইসির
Next articleবদ্রিনাথের মাটি মন্দাকিনীর উষ্ণ প্রস্রবনের জলে লক্ষ্মী প্রতিমা গড়লেন পুরুলিয়ার শিক্ষক !