মেধাতালিকায় ২০০০ জনের পিছনে! কল্যাণী এইমসে যোগ্যদের বঞ্চিত করে নিয়োগ বিজেপি বিধায়কের মেয়েকে

কল্যাণী এইমসে নিয়োগ দুর্নীতি মামলায় বিজেপি বিধায়ক নীলাদ্রি শেখর দানাকে তলব করেছে সিআইডি। বেআইনিভাবে তাঁর কন্যা নিয়োগ পায়। সেই তদন্তে নেমেই নীলাদ্রি শেখর দানাকে ভবানী ভবনে ডেকে জেরা করছেন তদন্তকারীরা।

সূত্রের খবর, কল্যাণী এইমসে একটি ঠিকাদার সংস্থায় চাকরির জন্য যে নিয়োগের পরীক্ষা হয়, সেখানে ৫০০০ পরীক্ষার্থী ছিলেন। তার মধ্যে মেধাতালিকায় ২০০০ জনের পরে নাম ছিল বাঁকুড়ার বিজেপি বিধায়ক নীলাদ্রি শেখর দানার মেয়ে মৈত্রী দানার। অভিযোগ, অনেক পিছনে থেকেও তিনি নিয়োগপত্র পেয়ে চাকরিতে যোগ দেন। অথচ, মেধা তালিকায় মৈত্রীর থেকে উপরের দিয়ে থাকা প্রার্থীদের অনেকেই নিয়োগ পাননি। কম নম্বর পেয়ে কীভাবে চাকরি পেলেন বিধায়ক কন্যা?

এই মামলায় সবমিলিয়ে অভিযুক্ত হিসেবে এখন ৮ জনের নাম রয়েছে। যার মধ্যে দুই বিজেপি বিধায়ক নিলাদ্রী শেখর দানা ও বঙ্কিম ঘোষ রয়েছেন। বঙ্কিম ঘোষের পুত্রবধূকে অবৈধভাবে নিয়োগ করা হয়েছে বলেও অভিযোগ। নাম রয়েছে বিজেপি সাংসদ জগন্নাথ সরকার ও সুভাষ সরকারেও।

এর আগে বাঁকুড়ার বাড়িতে গিয়ে দু’দফায় নিলাদ্রী শেখর দানার মেয়ে মৈত্রী দানাকে জিজ্ঞাসাবাদ করে সিআইডি। তদন্তে নেমে সিআইডি জানতে পারে কল্যাণী এইমসে তাঁর বিধায়ক তাঁর মেয়েকে নিয়ে গিয়েছিলেন। এক উচ্চপদস্থ আধিকারিকের সঙ্গে কথাও বলেন চাকরির জন্য। কিন্তু চাকরিটা দেয় বেসরকারি নিয়োগকারী সংস্থা। ওই বেসরকারি সংস্থা জানায়, কল্যাণী এইমসের তরফে একটা সুপারিশ পত্র পাঠানো হয়েছিল। সেইজন্যই এই চাকরিগুলো হয়েছিল।

Previous articleEntertainment: ‘চেলো শো’-র প্রিমিয়ার দেখতে পেল না রাহুল, যুদ্ধ শেষ ১০ বছরের ছেলেটার
Next articleজাতীয় গেমস ফুটবলের ফাইনালে বাংলার সামনে আজ কেরল